Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ৯ ১৪৩১, বুধবার ২৪ এপ্রিল ২০২৪

সংবাদ প্রকাশ: আক্কেলপুরে বেপরোয়া আলুবীজ ব্যবসায়ীরা

আক্কেলপুর প্রতিনিধি

প্রকাশিত: ০২:০৭, ২৪ অক্টোবর ২০১৬

আপডেট: ০২:২৫, ২৪ অক্টোবর ২০১৬

প্রিন্ট:

সংবাদ প্রকাশ: আক্কেলপুরে বেপরোয়া আলুবীজ ব্যবসায়ীরা

জয়পুরহাট : জয়পুরহাটের আক্কেলপুরে গত বছরের লোকশানের বোঝা মাথায় নিয়ে এবার আগাম হিসেবে আড়াই হাজার হেক্টর জমিতে আলুচাষের প্রস্তুতি গ্রহণ করেছেন চাষীরা।

এ বিষয়ে একটি সংবাদ বিভিন্ন গণমাধ্যমে প্রকাশ হবার পর আলুবীজ ব্যবসায়ীরা আরো ক্ষিপ্ত হয়ে প্রাণনাশের হুমকি দিচ্ছেন। তাদের অপরাধ আড়াল করতে নানা কৌশল গ্রহণ করছেন আলু বীজ ব্যবসায়ী ও তাদের দোসররা।

দেশের বিভিন্ন জাতীয় ও আঞ্চলিক পত্রিকায় আক্কেলপুর উপজেলায় এবার আগাম জাতের প্রায় আড়াই হাজার হেক্টর জমিতে আলু চাষের প্রস্তুতি ও নিন্মমানের আলুবীজে বাজার সয়লাভ কৃষক প্রতারিত শিরোনামে সংবাদ প্রকাশিত হয়। সংবাদ প্রকাশের পর এসব অনুমোদনহীন বীজ ব্যবসায়ীদের নিয়ে গত ১৭ অক্টোবর উপজেলা পরিষদ অডিটরিয়ামে হলে উপজেলা কৃষি বিভাগ ও বিআরডিপি-র পক্ষথেকে বৈঠক হয়।

বৈঠকে যে কোনো বীজ ব্যবসায় সংক্রান্ত খবর প্রকাশ করায় গণমাধ্যমকর্মীকে প্রাণনাশের হুমকি প্রদর্শন করেন দু’জন আলুবীজ ব্যবসায়ী।  এ বিষয়ে থানায় একটি সাধারণ ডায়েরি করা হয়। এতে আরো ক্ষিপ্ত হন ওই দুই ব্যবসায়ী ও তার সহযোগীরা।

এবিষয়ে উপজেলার একাধিক গ্রামের আলুচাষী, জয়নাল আবেদীন, শাহজালাল,আবু হোসেন, ছাদেক আলী, বিপ্লব, আকরাম হোসেন , বেলাল হোসেন, মোত্তালেব হোসেন, আজাহার আলী, আলমম নয়ন , নিশি চন্দ্র, বিমল চন্দ্র , আব্দুল লতিফ, সেকেন্দার আলী, মাসুদ,সেন্টুমিয়া, আবু কালাম , দেলোয়ার হোসেন, রতন, সেকেন্দার হোসেন, নুর ইসলাম, শাওন মুক্তার হোসেন, নির্মল সহ শতাধিক আলুচাষী বলেন উপজেলার আলুব্যবসায়ীরা মিথ্যা কথা বলে কৃষকদের ভুল বুঝিয়ে নিন্মমানের আলুবীজ বেশি দামে তাদের নিকট বিক্রি করে ভোক্তা অধিকারকে বৃদ্ধাঙ্গুলি দেখিয়েছেন। কৃষকরা লাভের পরিবর্তে লোকসানে ফেলেছেন প্রতি বছর।

 

বহুমাত্রিক.কম

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer