Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

চৈত্র ১৪ ১৪৩০, শুক্রবার ২৯ মার্চ ২০২৪

ষষ্ঠ এশিয়ান সিবিটি সম্মেলনের উদ্বোধন

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ০০:৩৬, ১১ ফেব্রুয়ারি ২০১৮

আপডেট: ০০:০০, ৩১ ডিসেম্বর ১৯৯৯

প্রিন্ট:

ষষ্ঠ এশিয়ান সিবিটি সম্মেলনের উদ্বোধন

ছবি : পিআইডি

ঢাকা : স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী মোহাম্মদ নাসিম আজ আনুষ্ঠানিকভাবে ষষ্ঠ এশিয়ান কগনিটিভ বিহেভিয়র থেরাপি (সিবিটি) সম্মেলনের উদ্বোধন করেছেন। তিনি তার বক্তৃতায় তৃণমূলের জনগণের জন্য মানসিক স্বাস্থ্যসেবা নিশ্চিতকরণের ওপর গুরুত্বারোপ করেন।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) নবাব নওয়াব আলী চৌধুরী সিনেট ভবনে অনুষ্ঠিত এ অনুষ্ঠানে স্বাস্থ্যমন্ত্রী বলেন, ‘সরকার মানসিক স্বাস্থ্যসহ গোটা দেশের মানুষের স্বাস্থ্য সুবিধার উন্নয়নে নিরলসভাবে কাজ করে যাচ্ছে।

নাসিম বলেন, মানসিক প্রতিবন্ধীদের সুরক্ষা ও তাদের অধিকার নিশ্চিতে মন্ত্রিসভা ইতোমধ্যে মানসিক স্বাস্থ্য আইন-২০১৮ অনুমোদন দিয়েছে।

ঢাবি ক্লিনিক্যাল প্যাথলজি বিভাগ, বাংলাদেশ ক্লিনিক্যাল ফিজিওলজি সোসাইটি, নাসিরুল্লাহ ফিজিওথেরাপি ইউনিট (এনপিইউ) এবং এশিয়ান কগনিটিভ বিহেভিয়র থেরাপি এসোসিয়েশন (এসিবিটিএ) যৌথভাবে চার দিনব্যাপী এই সম্মেলনের আয়োজন করে।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ঢাবির ভিসি অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান। অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, ঢাবি বায়োলজিক্যাল সায়েন্স অনুষদের ডিন অধ্যাপক ড. ইমদাদুল হক।
আমেরিকা, কানাডা, ভারত, নেপাল, জার্মানি, ব্রিটেন, জাপান, কোরিয়া, মালয়েশিয়া, সিঙ্গাপুর ও স্বাগতিক বাংলাদেশসহ দেশী-বিদেশী প্রায় ৬শ’ প্রতিনিধি এ সম্মেলনে অংশগ্রহণ করছেন। গতকাল এই সম্মেলন শুরু হয়েছে এবং শেষ হবে ১২ ফেব্রুয়ারি।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer