Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ১১ ১৪৩১, বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪

শ্রমিক কল্যাণ ফাউন্ডেশন তহবিলে জমা ১৮৬ কোটি টাকা

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ১৯:১৮, ১৮ অক্টোবর ২০১৬

আপডেট: ২১:০১, ১৮ অক্টোবর ২০১৬

প্রিন্ট:

শ্রমিক কল্যাণ ফাউন্ডেশন তহবিলে জমা ১৮৬ কোটি টাকা

ঢাকা : মঙ্গলবার শ্রমিক কল্যাণ ফাউন্ডেশন তহবিলে কর্ণফুলী ফার্টিলাইজার কোম্পানী লিমিটেড ৫ কোটি টাকা প্রদান করেছে।শ্রমিক কল্যাণ ফাউন্ডেশন তহবিলে জমার পরিমাণ ১৮৬ কোটি টাকা।

সচিবালয়ে শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী মো. মুজিবুল হকের হাতে শিল্প মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মো. মোশাররফ হোসেন ভূইয়া কর্ণফুলী ফার্টিলাইজার কোম্পানীর পক্ষে লভ্যাংশের নির্দিষ্ট অংশের ৫ কোটি ৮ লাখ ১৮ হাজার ২শ’ টাকার চেক হস্তান্তর করেন।

চেক প্রদান অনুষ্ঠানে শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের সচিব মিকাইল শিপার, কর্ণফুলী ফার্টিলাইজার কোম্পানীর প্রধান নির্বাহী কর্মকর্তা ড. তৌফিক আলী, প্রধান অর্থ কর্মকর্তা হাবিবুল্লাহ মঞ্জু এবং মন্ত্রণালয়ের যুগ্ম-সচিব ম. আ. কাশেম মাসুদ সহ মন্ত্রণালয়ের উর্দ্ধতন কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

চেক প্রদান অনুষ্ঠানে প্রতিমন্ত্রী মো. মুজিবুল হকের বলেন, এ তহবিল থেকে শ্রমিকদের দুর্ঘটনাজনিত মৃত্যু, স্থায়ীভাবে পঙ্গু, দুরারোগ্য ব্যাধিতে আক্রান্ত শ্রমিক এবং তাদের সন্তানদের শিক্ষা সহায়তা প্রদান করা হচ্ছে। এ তহবিলে আজ পর্যন্ত জমার পরিমাণ ১৮৬ কোটি টাকার বেশী উল্লেখ করে তিনি বলেন, এ তহবিলে অর্থ প্রদানের বিষয়ে কোম্পানিগুলোর আগ্রহ বৃদ্ধি পেয়েছে। অল্প দিনের মধ্যে এ তহবিলে জমার পরিমান কয়েকশ কোটি টাকা ছাড়িয়ে যাবে আশা করা যায়।

প্রতিমন্ত্রী বলেন, শ্রমিকদের কল্যাণে এ পর্যন্ত এ তহবিল থেকে প্রায় পৌনে তিন কোটি টাকা সহায়তা প্রদান করা হয়েছে। সহায়তা পাওয়ার বিষয়ে শ্রমিকদের মধ্যে সচেতনতা বৃদ্ধি পেয়েছে।

প্রতিদিন অনেক আবেদন জমা হচ্ছে। যাচাই-বাচাই শেষে শ্রমিকদের সহায়তার অর্থ প্রদান করা হচ্ছে।
চেক প্রদান অনুষ্ঠানে জানানো হয় এ পর্যন্ত দেশী-বহুজাতিক মিলে ৭৮টি কোম্পানী তাদের লভ্যাংশের ৫ শতাংশের এক দশমাংশ শ্রমিক কল্যাণ ফাউন্ডেশন তহবিলে অর্থ প্রদান করছে।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer