Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

চৈত্র ১৩ ১৪৩০, বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪

শ্রদ্ধা আর ভালোবাসায় সঙ্গীতজ্ঞ সুধীন দাশকে বিদায়

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ১৩:২৮, ২৯ জুন ২০১৭

আপডেট: ১৪:০১, ২৯ জুন ২০১৭

প্রিন্ট:

শ্রদ্ধা আর ভালোবাসায় সঙ্গীতজ্ঞ সুধীন দাশকে বিদায়

ছবি: সংগৃহীত

ঢাকা : সমাজের বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ বিনম্র শ্রদ্ধা আর ভালোবাসায় শেষ বিদায় জানিয়েছেন প্রখ্যাত সঙ্গীতজ্ঞ সুধীন দাশকে।

বৃহস্পতিবার সর্বশেষ কেন্দ্রীয় শহীদ মিনারে রাখা হয় নজরুল সঙ্গীতের গবেষক শিল্পী সুধীন দাশের মরদেহ। সেখানেই বিভিন্ন সংগঠন ও ব্যক্তি এই শিল্পীর প্রতি ফুলেল শ্রদ্ধা জানান।

সম্মিলত সাংস্কৃতিক জোট আয়োজিত এই অনুষ্ঠানে বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক ও রাজনৈতিক সংগঠনের পক্ষ থেকে শ্রদ্ধা জানানো হয়।

এ সময় প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষ থেকে শ্রদ্ধা জানান তাঁর মূখ্যসচিব কামাল আবদুল নাসের চৌধুরী, একান্ত সচিব-১ সাজ্জাদুল হাসান। শ্রদ্ধা জানানো হয় আওয়ামী লীগ, গণতন্ত্রী পার্টি, সিপিবি, বিপ্লবী ওয়ার্কার্স পার্টি, জাসদ প্রভৃতি রাজনৈতিক দলের পক্ষে থেকেও।

এরপর শ্রদ্ধা জানায় নজরুল ইনস্টিটিউট, নজরুল সঙ্গীত সমন্বয় পরিষদ, নজরুল সঙ্গীত শিল্পী সংস্থা, ছায়ানট, উদীচী, খেলাঘর, কেন্দ্রীয় খেলাঘর আসর, শিল্পকলা একাডেমি, সাংস্কৃতিক সংগঠন চারুণ, প্রসঙ্গ নজরুল সঙ্গীত, বাংলাদেশ বেতার নিজস্ব শিল্পী সংস্থা, রবীন্দ্রসংগীত শিল্পী সংস্থা প্রভৃতি সংগঠন।

ব্যক্তিগতভাবে শ্রদ্ধা জানান, সাংস্কৃতিক ব্যক্তিত্ব কামাল লোহানী, সৈয়দ হাসান ইমাম, রামেন্দু মজুমদার, নজরুল গবেষক অধ্যাপক রফিকুল ইসলাম, ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভিসি আ আ ম স আরেফিন সিদ্দিক, সাংস্কৃতিক ব্যক্তিত্ব নাসির উদ্দীন ইউসুফ, লেখক ও গবেষক মফিদুল হক, সঙ্গীতশিল্পী খোরশিদ আলম, ফাতেমা-তুজ-জোহরা, শাহীন সামাদ, ফেরদৌস আরা, সুবীর নন্দী, ইয়াসিন মুশতারী, ফকির আলমগীর, ডালিয়া নওশীন, সালাউদ্দিন আহমেদ, গণমাধ্যম ব্যক্তিত্ব ফরিদুর রেজা সাগর, যন্ত্রশিলী গাজী আবদুল হাকিম প্রমুখ। 

শহীদ মিনার থেকে সুধীন দাশের মরদেহ পোস্তগোলা শ্মশানঘাটে নিয়ে যাওয়ার কথা রয়েছে। দুপুর ২টায় তাঁর শেষকৃত্য সম্পন্ন হওয়ার কথা।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer