Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ৫ ১৪৩১, শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪

শৈলশহর মানালিতে রোমাঞ্চকর ইগলুবাস

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ১৩:৫৭, ৯ ডিসেম্বর ২০১৭

আপডেট: ১৭:১১, ৯ ডিসেম্বর ২০১৭

প্রিন্ট:

শৈলশহর মানালিতে রোমাঞ্চকর ইগলুবাস

ফাইল ছবি

ঢাকা : চারদিকে সাদা বরফের আস্তরণ। মাঝে ছোট্ট বাড়িটা। গোলাকার। ধবধবে সাদা। বরফ দিয়েই তৈরি। ঠিক ছোটবেলায় যেমন ভূগোল বইতে ছবিটা দেখেছিলেন, ঠিক সেরকম। ইগলু।

বরফের তৈরি সেই অস্থায়ী বাড়ি যেখানে হিমশীতল এলাকার মানুষরা বাস করে থাকেন। ভাবুন যদি আপনি এমন জায়গায় থাকতে পারেন? না, এর জন্য আপনাকে বেশী দূরের পথ পাড়ি দিতে হবে না। অনেক টাকা পয়সাও খরচ করতে হবে না। শুধু লাগবে ভারত যাবার পাসপোর্ট আর লাগবে ভিসা।

আলাস্কা, গ্রিনল্যান্ড কিংবা আইসল্যান্ডের মতো স্থানেও যেতে হবে না। কেন না এবার ভারতে থেকেই আপনি পেতে পারেন ইগলুতে থাকার সুযোগ। তাও আবার পর্যটকদের অন্যতম প্রিয় শৈলশহর মানালিতেই।

কীভাবে যাবেন:

কীভাবে যাবেন এই ঠিকানায়। পথমে এর জন্য যেতে হবে ভারতের পর্যটকদের অন্যতম প্রিয় শৈলশহর মানালিতে। যোগাযোগ করতে হবে হোটেল কেইলিঙ্গা ইনে। সেখান থেকেই নিয়ে যাওয়া হয় এই বরফের রাজত্বে। যেখানে রয়েছে দেশের প্রথম ইগলু।

আপাতত দু’টি ইগলুই তৈরি করা হয়েছে। যাতে রয়েছে বরফেরই শয্যা। দু’জন মানুষ সেখানে অনায়াসেই থেকে যেতে পারেন।

ব্রেকফাস্ট, লাঞ্চ থেকে ডিনার সমস্ত ব্যবস্থাই করা থাকবে। একই সঙ্গে থাকবে স্নো স্লেজিং, স্কিইংয়ের মতো ব্যবস্থা। চাইলে এর জন্য প্রশিক্ষণও নিতে পারেন।

খরচ কত?
কিন্তু এতকিছু করার খরচ কত? দু’জন মানুষের ক্ষেত্রে এক রাতের জন্য ৪,৬০০ থেকে ৫,৬০০ টাকা পর্যন্ত। আর যাতায়াতের ভাড়া আপনার নিজের। বাকি বন্দোবস্ত হোটেল কর্মীরাই করে দেবেন। তবে আপনি চাইলে নিজের ইগলু তৈরি করে নিজে পারেন।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer