Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ৫ ১৪৩১, শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪

শৈত্য প্রবাহ অব্যাহত থাকবে: সর্বনিন্ম তাপমাত্রা রাজারহাটে

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ১০:০২, ১৪ জানুয়ারি ২০১৭

আপডেট: ১৯:৫৬, ১৪ জানুয়ারি ২০১৭

প্রিন্ট:

শৈত্য প্রবাহ অব্যাহত থাকবে: সর্বনিন্ম তাপমাত্রা রাজারহাটে

ঢাকা : টাঙ্গাইল, শ্রীমঙ্গল, রাজশাহী, পাবনা, দিনাজপুর, কুড়িগ্রাম, নীলফামারী, পঞ্চগড় ও চুয়াডাঙ্গা অঞ্চল সমূহের উপর দিয়ে তীব্র শৈত্য প্রবাহ বয়ে যাচ্ছে।

এছাড়া বরিশাল বিভাগ এবং ফরিদপুর, মাদারীপুর, গোপলগঞ্জ, ময়মনসিংহ, নেত্রকোনা, সীতাকুন্ড, রাঙ্গামাটি, কুমিল্লা, ফেনী, বগুড়া, সিরাজগঞ্জ, রংপুর, সৈয়দপুর, খুলনা, সাতক্ষীরা, যশোর ও কুষ্টিয়া অঞ্চল সমূহের উপর দিয়ে মৃদু থেকে মাঝারী ধরনের শৈত্য প্রবাহ বয়ে যাচ্ছে।

শনিবার সকাল ৯টা থেকে আগামী ২৪ ঘন্টার আবহাওয়া পূর্বাভাসে জানানো হয়েছে এ শৈত্য প্রবাহ পরিস্থিতি অব্যাহত থাকতে পারে।

আবহাওয়া অধিদফতর জানায়, সারাদেশের আগামী ২৪ ঘন্টায় আবহাওয়া শুষ্ক থাকতে পারে। মধ্যরাত থেকে সকাল পর্যন্ত সারাদেশে হালকা থেকে মাঝারী ধরনের কুয়াশা পড়তে পারে। সারাদেশে রাত ও দিনের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।

আবহাওয়া অফিস জানায়, আজ দেশের সর্বনিন্ম তাপমাত্রা রংপুরের রাজারহাট ও তেতুলিয়ায় ৫ ডিগ্রী সেলসিয়াস এবং গতকালের সর্বোচ্চ তাপমাত্রা ছিল টেকনাফে ২৫ দশমিক ৮ ডিগ্রী সেলসিয়াস।
ঢাকায় বাতাসের গতিবেগ উত্তর ও উত্তর-পশ্চিম দিক থেকে ঘন্টায় ৮ থেকে ১২ কিলোমিটার। আজ সকাল ৬ টায় ঢাকায় বাতাসের আপেক্ষিক আর্দ্রতা ছিল ৫৪ ডিগ্রী।

আগামী ৭২ ঘন্টার (৩ দিন) শেষার্ধে সারাদেশে রাতের তাপমাত্রা বৃদ্ধি পেতে পারে বলে আবহাওয়া অফিস জানায়।

আজ ঢাকায় সূর্যাস্ত সন্ধ্যা ৫ টা ৩২ মিনিটে ও আগামীকাল ঢাকায় সূর্যোদয় ভোর ৬ টা ৪৩ মিনিটে।
আবহাওয়া চিত্রের সংক্ষিপ্তসারে বলা হয়, উপ-মহাদেশীয় উচ্চচাপ বলয়ের বর্ধিতাংশ পশ্চিমবঙ্গ ও তৎসংলগ্ন বাংলাদেশের উত্তরপশ্চিমাংশ পর্যন্ত বিস্তৃত রয়েছে। মৌসুমী লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগর এলাকায় অবস্থান করছে।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer