Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ২ ১৪৩১, মঙ্গলবার ১৬ এপ্রিল ২০২৪

শেষ মুহূর্তে মার্সেল শোরুমে ক্রেতাদের ভিড়

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ১৯:৫২, ২৫ জুন ২০১৭

আপডেট: ০০:০০, ৩১ ডিসেম্বর ১৯৯৯

প্রিন্ট:

শেষ মুহূর্তে মার্সেল শোরুমে ক্রেতাদের ভিড়

ঢাকা : ঈদ উৎসবে মেতে উঠার অপেক্ষা। আর এই উৎসবকে পূর্ণ করতে শেষ মুহূর্তে পছন্দের ফ্রিজ, এলইডি টিভিসহ অন্যান্য হোম এ্যাপ্লায়েন্সেস কিনতে ইলেকট্রনিক্স পণ্যের শোরুমগুলোতে ভিড় করছেন ক্রেতারা। ফলে শেষ মুহুর্তে দেশজুড়ে মার্সেল পণ্যের বিক্রি ব্যাপক বেড়েছে।

বিশেষ করে, মার্সেলের নতুন নতুন মডেলের ফ্রিজ, এলইডি টিভি, ব্লেন্ডার, জুসারসহ অন্যান্য হোম এ্যাপ্লায়েন্সেস বিক্রি বেড়েছে আশাতীত। এসব পণ্যের বাড়তি চাহিদা পূরণেও প্রস্তুতি রয়েছে দেশীয় ব্র্যান্ড মার্সেলের।

দেশের বিভিন্ন অঞ্চলের মার্সেল পণ্যের বিক্রেতারা জানান, রোজায় প্রতিবছরই তাদের ফ্রিজ, টিভি, ব্লেন্ডার, জুসার ইত্যাদি পণ্যের বিক্রি বাড়ে। এবার গরম বেশি থাকায় এসবের পাশাপাশি সিলিং ও রিচার্জেব্যল ফ্যানের চাহিাদাও ব্যাপক বেড়েছে। আর শেষ মুহুর্তে বিক্রেতারা ভীষণ ব্যস্ত পণ্যের বিক্রি এবং ডেলিভারি নিয়ে। সকাল থেকে রাত পর্যন্ত শোরুমগুলোতে ক্রেতাদের উপচে পড়া ভিড়। মুদ্দা কথা, ক্রেতাদের সামলাতে হিমশিম খাচ্ছেন বিক্রয়কর্মীরা। কুমিল্লা, নোয়খালী, চট্টগ্রাম, রাজশাহীসহ অন্যান্য অঞ্চলের মার্সেল পণ্য বিক্রেতাদের কাছ থেকে পাওয়া গেছে এসব তথ্য।

রাজশাহী শহরের জিরো পয়েন্টে আরএম ইলেকট্রনিক্স এর সত্ত্বাধিকারী রতন কুমার দাস জানান, ঈদ যতই ঘনিয়ে আসছে ততোই বাড়ছে ক্রেতার সংখ্যা, বাড়ছে বিক্রি। বিগত কয়েকদিনে বিক্রি অনেক বেড়েছে। ক্রেতাদের বেশিরভাগই মার্সেলের মাঝারি আয়তনের ফ্রিজ, ২৪, ২৮ ও ৩৮ ইঞ্চি এলইডি টিভি, সিলিং ফ্যান, রিচার্জেবল ফ্যান কিনে নিয়ে যাচ্ছেন। সবমিলিয়ে গতবারের তুলনায় বিক্রি অনেক বেড়েছে। তার মতে, দেশীয় ব্র্যান্ডটির প্রতি ক্রেতাদের আস্থা বৃদ্ধির কারণেই মার্সেল পণ্যের বিক্রি সন্তোষজনকহারে বেড়েছে।

লক্ষ্মীপুরের মান্দারি বাজার মার্সেল পণ্যের পরিবেশক ‘মমো ইলেকট্রিক ও ইলেকট্রনিক্স’ এর সত্ত্বাধিকারী সাইফুল ইসলাম মোর্শেদ জানান, চলতি সপ্তাহে হঠাৎ করেই বিক্রি ব্যাপক বেড়েছে। মার্সেলের ফ্রিজ, এলইডি টেলিভিশন, সিলিং ও রিচার্জেবল টেবিল ফ্যান, চার্জার লাইট ও ব্লেন্ডার বিক্রি বাড়ানোর পেছনে অনেক অবদান রাখছে।

রাজধানীর স্টেডিয়াম মার্কেটে বেঙ্গল ইলেকট্রনিক্স- থেকে মার্সেলের ৩২ ইঞ্চির একটি এলইডি টিভি কিনেছেন কমলাপুরের বাসিন্দা তাহমিনা আফরোজ। তিনি বলেন, এই দোকান থেকেই তিন বছর আগে মার্সেল ব্র্যান্ডের একটি ফ্রিজ কিনেছিলাম। এই ফ্রিজটি থেকে বেশ ভালো সার্ভিস পাচ্ছি বলে আজ বাসার জন্য মার্সেলের এলইডি টিভি কিনলাম। অবশ্য, প্রথমে আমি আরো কয়েকটি শোরুম ঘুরেছি। দেখলাম মার্সেলের এলইডি টিভির দাম হাতের নাগালে। পিকাচার কোয়ালিটিও ভাল মনে হয়েছে। আর ফ্রিজেতো ভাল সেবা পাচ্ছি।

কুমিল্লা সদর স্টেডিয়াম মার্কেটের সাদিয়া ইলেকট্রনিক্স এর মালিক মমিন মিয়া জানান, রোজার শেষ দিকে এসে ফ্রিজ ও এলইডি টিভির বিক্রি জমে উঠেছে। নতুন মডেলের ইনভার্টার ও টেম্পারড গ্লাস ডোর ফ্রিজ গ্রাহকদের কাছ থেকে বেশ ভালো সাড়া পাচ্ছে।

টাঙ্গাইল সদরে মার্সেল পণ্যের পরিবেশক প্রতিষ্ঠান ‘ইয়েস ইলেকট্রনিক্স’ এর সত্ত্বাধিকারী আয়নাল হক জানান, অন্য যেকোনো রমজান মাসের চেয়ে এ রমজানে মার্সেল পণ্য বেশি বিক্রি হয়েছে। চলতি রমজানে শুধুমাত্র টাঙ্গাইল সদরেই নয়; পুরো জেলাতেই মার্সেল পণ্যের বিক্রি কয়েকগুণ বেড়েছে। বিশেষ করে, রোজার শেষ মুহূর্তে জেলার প্রায় সবগুলো মার্সেল শোরুমেই ফ্রিজ, টিভি ও ফ্যান কিনতে ক্রেতারা ভিড় করছেন। ঈদকে সামনে রেখে বাজারে আসা মার্সেলের টেম্পারড গ্লাস ডোরের ফ্রিজ বিক্রি বৃদ্ধিতে ব্যাপক অবদান রাখছে। পাশাপাশি সাশ্রয়ী দাম, অত্যাধুনিক প্রযুক্তি ও সর্বোত্তম বিক্রয়োত্তর সেবাকেও মার্সেল পণ্যের চাহিদা ও বিক্রি বৃদ্ধির পেছনে প্রাধাণ্য দিচ্ছেন তিনি ।

জানা গেছে, ঈদুল ফিতরকে ঘিরে চলতি রমজান মাসে গতবারের চেয়ে ২৫ শতাংশ বেশি ফ্রিজ বিক্রির টার্গেট নিয়েছে মার্সেল। এই লক্ষ্যমাত্রা পূরণে বাজারে অসংখ্য মডেলের ফ্রস্ট, নন-ফ্রস্ট ও ডিপ ফ্রিজ বিক্রি করছে মার্সেল। প্রোডাক্ট লাইনে যুক্ত হয়েছে টেম্পারড গ্লাস ডোরের নতুন মডেলের রেফ্রিজারেটর। ফ্রিজের পাশাপাশি নতুন মডেলের এলইডি টিভিও বাজারে ছেড়েছে মার্সেল। হোম অ্যাপ্লায়েন্সেও এসেছে বেশ কিছু নতুন মডেল। ফলে, রোজার মাসে বিক্রির ধারাতে এসেছে উর্ধগতি। শোরুমে প্রতিদিনই বাড়ছে ক্রেতার ভিড়।

কর্তৃপক্ষ জানায়, ফ্রিজে এক বছরের রিপ্লেসমেন্ট গ্যারান্টি ও এলইডি টিভিতে ছয় মাসের রিপ্লেসমেন্ট ওয়্যারেন্টি সুবিধা দিচ্ছে মার্সেল। এছাড়াও মার্সেল ফ্রিজ কম্প্রেসারে রয়েছে ১০ বছর পর্যন্ত রিপ্লেসমেন্ট গ্যারান্টি। আইএসও সনদ প্রাপ্ত সার্ভিস ম্যানেজমেন্ট সিস্টেমের আওতায় দ্রুত সর্বোত্তম সেবা পৌঁছে দিচ্ছে মার্সেল। সারাদেশে ৬৭ সার্ভিস সেন্টার চালু রয়েছে। যেখানে কাজ করছেন ২ হাজার ৫’শ প্রকৌশলী ও টেকনিশিয়ান।

ফ্রিজের বিক্রয়োত্তর সেবায় গ্রাহকদের হোম সার্ভিস দিচ্ছে মার্সেল। গ্রাহকরা যেকোন মোবাইল থেকে ১৬২৬৭ নম্বরে কল দিয়ে বছরের ৩৬৫ দিনই পাচ্ছেন কাঙ্খিত সেবা। তথ্য প্রাপ্তির পর গ্রাহকের বাড়িতে দ্রুত পৌঁছে যাচ্ছে সার্ভিস প্রোভাইডার। মার্সেলের এই সেবা এরইমধ্যে গ্রাহকমহলে ব্যাপক প্রসংশিত হয়েছে।

 

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer