Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ১০ ১৪৩১, বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪

শেষ দিন পর্যন্ত রিয়াল ও বার্সেলোনার অপেক্ষা বাড়লো

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ১৬:০২, ১৫ মে ২০১৭

আপডেট: ০০:০০, ৩১ ডিসেম্বর ১৯৯৯

প্রিন্ট:

শেষ দিন পর্যন্ত রিয়াল ও বার্সেলোনার অপেক্ষা বাড়লো

ঢাকা : রিয়ার মাদ্রিদ ও বার্সেলোনা রোববার নিজ নিজ ম্যাচে জয়ী হওয়ায় এবারের মৌসুমের লা লিগা শিরোপা নিশ্চিতের জন্য শেষ দিন পর্যন্ত অপেক্ষা করতে হবে। শিরোপা প্রত্যাশী দুটি দলই সমান ৮৭ পয়েন্ট করে নিয়ে পয়েন্ট টেবিলের শীর্ষ দুটি স্থান দখল করে আছে।

তবে সেভিয়াকে ৪-১ গোলে পরাজিত করে ইউরোপীয়ান চ্যাম্পিয় রিয়াল এখনো চালকের আসনেই আছে। কারন মৌসুম শেষ হতে বার্সেলোনার হাতে যেখানে এক ম্যাচ বাকি রয়েছে সেখানে রিয়ালের সামনে রয়েছে আরো দুটি ম্যাচ। এদিকে নেইমারের হ্যাটট্রিকে লাস পালমাসের বিপক্ষে ৪-১ গোলের জয় তুলে নিয়েছে বার্সেলোনা। যদিও হেড-টু-হেড রেকর্ডে এগিয়ে থেকে বার্সাই টেবিলের শীর্ষ স্থানে রয়েছে।

বুধবার সেল্টা সফরে যবে মাদ্রিদ, এরপর মালাগার বিপক্ষে শেষ ম্যাচটিও রিয়ালের এ্যাওয়ে ম্যাচ। অন্যদিকে রোববার শেষ ম্যাচে এইবারকে আতিথ্য দিবে কাতালানরা।

বার্নাব্যুতে গতকাল পরাজিত হওয়ায় চতুর্থ স্থানে থেকেই লীগ শেষ নিশ্চিত করেছে সেভিয়া। রিয়াল বেটিসের সাথে এ্যাথলেটিকো মাদ্রিদ ১-১ গোলে ড্র করায় তৃতীয় স্থানে থেকে আগামী মৌসুমে চ্যাম্পিয়নস লীগে সরাসরি খেলা নিশ্চিত করেছে।

এইবারের সাথে ১-০ গোলে জয়ী হয়েও তলানিতে থেকে গ্রানাডা ও ওসাসুনার সাথে স্পোর্টিং গিওন রেলিগেশন নিশ্চিত করেছে। অন্যদিকে ভিয়ারেলের সাথে গোলশুণ্য ড্র করায় কোনরকমে বেঁচে গেছে ডিপোর্তিভো লা করুনা।

সানতিয়াগো বার্নাব্যুতে মৌসুমের শেষ ম্যাচ শেষে মাদ্রিদ বস জিনেদিন জিদান বলেছেন, এটা দীর্ঘ পথ, আমরা জানি স্পেনে লীগ শিরোপা জেতা মোটেই সহজ নয়। প্রতিটি দিনই আমরা শিরোপা কাছে গিয়েছি। আমরা জয়ের ধারাবাহিকতা ধরে রেখেছিলাম। এখন হাতে আর মাত্র দুটি ম্যাচ রয়েছে। শেষ পর্যন্ত লড়াই চালিয়ে যেতে চাই।

নাচোর গোলে ১০ মিনিটেই এগিয়ে গিয়েছিল স্বাগতিকরা। দারুন এক ফ্রি-কিক থেকে সেভিয়া রক্ষনভাগকে ফাঁকি দিয়ে নাচো রিয়ালকে এগিয়ে দেন। কিছুক্ষন পরে স্টিফান জোভেটিকের শট পোস্টে লেগে ফেরত আসলে সেভিয়ার সমতায় ফেরা হয়নি।

কিন্তু ২৩ মিনিটে হামেস রদ্রিগেজের সহায়তা মাদ্রিদের হয়ে ৪০০তম গোল করেন ক্রিস্টিয়ানো রোনাল্ডো। দ্বিতীয়ার্ধেও তিনি মিনিটের মধ্যে ভিটোলোর সহায়তায় জোভেটিচই সেভিয়ার পক্ষে এক গোল করেন।

৭৮ মিনিটে টনি ক্রুসের কাট ব্যাক থেকে রোনাল্ডো নিজের দ্বিতীয় গোল করলে রিয়ালের জয় নিশ্চিত হয়। ম্যাচ শেষের ছয় মিনিট আগে ক্রুস নিজেই গোল করলে বড় ব্যবধানের জয় নিয়ে মাঠ ছাড়ে মাদ্রিদ। শেষ ১৩টি ম্যাচে সেভিয়া মাত্র তিনটিতে জয় পেয়েছে। আর এর ফলেই মৌসুমের শেষটা তদের জন্য হতাশাজনকই হয়ে থাকলো।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer