Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ১০ ১৪৩১, বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪

শুরু হচ্ছে বেঙ্গলের নতুন প্রদর্শনী “এফিমেরালঃপেরেনিয়াল”

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ০২:৩৮, ৪ জানুয়ারি ২০১৭

আপডেট: ০০:০০, ৩১ ডিসেম্বর ১৯৯৯

প্রিন্ট:

শুরু হচ্ছে বেঙ্গলের নতুন প্রদর্শনী “এফিমেরালঃপেরেনিয়াল”

ঢাকা : বেঙ্গল ফাউন্ডেশন এর ভিস্যুয়াল আর্ট বিভাগ আয়োজিত “এফিমেরালঃপেরেনিয়াল” শীর্ষক প্রদর্শনীর শুরু হবে আগামী ৬ জানুয়ারি, ২০১৭, শুক্রবার, ডেইলি স্টার-বেঙ্গল আর্টস প্রিসিঙ্কট-এ বিকাল ৫ টায়। শিক্ষাবিদ সৈয়দ মঞ্জুরুল ইসলাম এবং শিল্প সমালোচক আবুল মনসুর এই প্রদর্শনীটি যৌথভাবে উদ্বোধন করবেন।

ডিসেম্বরের শেষ সপ্তাহে অনুষ্ঠিত পারফরম্যান্স আর্ট সপ্তাহের ধারাবাহিকতায় আয়োজন করা হয়েছে এই প্রদর্শনীটি । পারফরম্যান্স আর্ট সপ্তাহে অংশগ্রহণকারী শিল্পীরা ছিলেনঃ পলাশ ভট্টাচার্য, জয়দেব রওজা, জুয়েল এ রব, হাসনা হেনা পরশ, সরকার নাসরীন টুনটুন, নাজিয়া আন্দালীব প্রিমা, অর্পিতা সিংহ লোপা, ইফাত রেজওয়ানা রিয়া, সনদ কুমার বিশ্বাস, সুমনা আক্তার, ঋতু সাত্তার, নীলুফার চমন, ওয়ালী জাফ, মেহেরুন আক্তার, অতীশ সাহা, ইমরান সোহেল, আফসানা শারমীন, ফারাহ নাজ মুন, সঞ্জয় চক্রবর্তী এবং অসীম হালদার সাগর। শিল্পীদের পারফরম্যান্সের স্থিরচিত্র, ভিডিও এবং ব্যাবহ্রিত বস্তু প্রদর্শনীর মূল বিষয়বস্তু ।

“এফিমেরালঃপেরেনিয়াল” বেঙ্গল ফাউন্ডেশন এর ভিস্যুয়াল আর্ট বিভাগের একটি নিরীক্ষামূলক আয়োজন যেখানে পারফরম্যান্স আর্টের মত একটি জটিল শিল্প মাধ্যমকে কিভাবে সংরক্ষন ও অর্থপূর্ণ ভাবে প্রদর্শন করা যায় সে বিষয় নিয়ে আলোচনা এবং পর্যালোচনা করা হবে। প্রদর্শনীটি যৌথভাবে কিউরেট করেছেন শিল্পী মাহবুবুর রহমান এবং তানজীম ওয়াহাব।

প্রদর্শনী চলবে ২৫শে ফেব্রুয়ারি, ২০১৭ পর্যন্ত একইসাথে দুইটি ভেন্যুতে- জ্ঞানতাপস আব্দুর রাজ্জাক বিদ্যাপীঠ এবং ডেইলি স্টার-বেঙ্গল আর্টস প্রিসিঙ্কট।

 

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer