Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ৬ ১৪৩১, শনিবার ২০ এপ্রিল ২০২৪

শুরু হচ্ছে বাংলা ভাষা বিষয়ক রিয়েলিটি শো

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ২২:৪০, ২৫ ফেব্রুয়ারি ২০১৭

আপডেট: ০১:৪৩, ২৬ ফেব্রুয়ারি ২০১৭

প্রিন্ট:

শুরু হচ্ছে বাংলা ভাষা বিষয়ক রিয়েলিটি শো

ঢাকা : বাংলা ভাষার শুদ্ধ উচ্চারণ, বানান ও ব্যাকরণের সঠিক ব্যবহার ছড়িয়ে দিতে বাংলা ভাষা বিষয়ক টিভি রিয়েলিটি শো শুরু হচ্ছে।

এক সংবাদ বিজ্ঞপ্তিতে আজ বলা হয়,ইস্পাহানি মির্জাপুর ও চ্যানেল আই যৌথভাবে আয়োজন করেছে বাংলা ভাষা বিয়ষক মেধাভিত্তিক টিভি রিয়েলিটি শো ‘ইস্পাহানি মির্জাপুর বাংলাবিদ-২০১৭’।

এতে বলা হয়,মেধা ও মননভিত্তিক ভিন্ন ভিন্ন বাছাই প্রক্রিয়া পার হয়ে যারা সত্যিকার ভাষা-লড়াকু হতে চায়- তাদের নাম নিবন্ধন করার জন্য আহ্বান করা হচ্ছে।

চূড়ান্ত প্রতিযোগিতায় শীর্ষস্থান অধিকারী প্রতিযোগী পাবে ১০ লাখ টাকার মেধাবৃত্তি। দ্বিতীয় ও তৃতীয় স্থান অধিকারী পাবে যথাক্রমে ৩ লাখ টাকা ও ২ লাখ টাকার মেধাবৃত্তি।

প্রথম ১০ জন প্রতিযোগী পাবে ১টি ল্যাপটপ ও ব্যক্তিগত লাইব্রেরি গড়ে তোলার জন্য দেয়া হবে ৫০ হাজার টাকার সমমূল্যের বাংলা বই ও একটি বইয়ের আলমারি।

শীর্ষস্থান অধিকারীদের স্কুলের জন্যেও থাকবে বিশেষ সম্মাননা স্মারক ও পত্র।

বিজ্ঞপ্তিতে বলা হয়,চূড়ান্ত প্রতিযোগিতায় মেধাবৃত্তি অর্জনকারীদের বৃত্তি ব্যাংক-এ স্থায়ী আমানত হিসেবে প্রদান করা হবে। যা বিজয়ীরা ১৮ বছর বয়স হলে, আবেদন করে পুরস্কারের অর্থ তুলে নিতে পারবে। ১৮ বছর বয়স হবার আগে এই বৃত্তির ‘আসল’ তুলে নেওয়া যাবে না।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer