Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ১১ ১৪৩১, শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪

শুভেচ্ছা সফরে ভারতীয় নৌবাহিনীর জাহাজ ‘রানভীর’

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ২১:১৬, ২৪ জুলাই ২০১৭

আপডেট: ০০:০০, ৩১ ডিসেম্বর ১৯৯৯

প্রিন্ট:

শুভেচ্ছা সফরে ভারতীয় নৌবাহিনীর জাহাজ ‘রানভীর’

ঢাকা : বাংলাদেশে চার দিনের শুভেচ্ছা সফরে ভারতীয় নৌবাহিনীর যুদ্ধজাহাজ আইএনএস রানভীর এসে পৌঁছেছে।

সোমবার সকালে চট্টগ্রাম বন্দরে জাহাজটি এসে পৌঁছালে চট্টগ্রাম নৌ অঞ্চলের চীফ স্টাফ অফিসার ক্যাপ্টেন এস এম মনিরুজ্জামান জাহাজের কর্মকর্তা ও নাবিকদের স্বাগত জানান।

এ সময় নৌবাহিনীর সুসজ্জিত বাদক দল ঐতিহ্যবাহী রীতিতে ব্যান্ড পরিবেশন করে জাহাজটিকে স্বাগত জানায়। এর আগে সফরকারী জাহাজটি বাংলাদেশের জলসীমায় এসে পৌঁছালে নৌবাহিনী জাহাজ ‘সমুদ্র অভিযান’ তাকে অভ্যর্থনা জানায়।

বাংলাদেশে অবস্থানকালে সফররত জাহাজ আইএনএস রানভীর এর অধিনায়ক ক্যাপ্টেন রাজিব অশোক কমান্ডার চট্টগ্রাম নৌ অঞ্চল, চেয়্যারম্যান চট্টগ্রাম বন্দর, কমান্ডার বিএন ফ্লিট, কমান্ডার সাবমেরিন, কমডোর সুপারিনটেনডেন্ট ডকইয়ার্ড (সিএসডি) এবং কোস্টগার্ড পূর্ব জোনের জোনাল কমান্ডারের সাথে সৌজন্য সাক্ষাৎ করবেন।

এছাড়া সফরের অংশ হিসেবে জাহাজের কর্মকর্তা ও নাবিকরা নৌবাহিনী জাহাজ ‘‘ধলেশ¡রী’’, বাংলাদেশ নেভাল একাডেমি, স্কুল অব মেরিটাইম ওয়ারফেয়ার এন্ড ট্যাকটিকস (এসএমডব্লিউটি), বানৌজা শহীদ মোয়াজ্জম ঘাঁটিসহ নৌবাহিনী পরিচালিত বিশেষ চাহিদা স¤পন্ন শিশুদের স্কুল ‘‘আশার আলো’’ এবং চট্টগ্রামের বিভিন্ন ঐতিহাসিক পর্যটন এলাকা পরিদর্শন করবেন।

এই সফরের মাধ্যমে বাংলাদেশ ও ভারতীয় নৌবাহিনীর কর্মকর্তা, ক্যাডেট ও নাবিকদের পারস্পরিক বন্ধুত্বপূর্ণ সম্পর্ক আরও সুদৃঢ় হবে বলে আশা করা হচ্ছে।
উল্লেখ্য, শুভেচ্ছা সফর শেষে জাহাজটি আগামী ২৭ জুলাই বাংলাদেশ ত্যাগ করবে।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer