Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ৬ ১৪৩১, শনিবার ২০ এপ্রিল ২০২৪

শুধু মুক্তিযুদ্ধের পক্ষই থাকবে রাজনীতিতে: তথ্যমন্ত্রী

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ২১:৫০, ২২ এপ্রিল ২০১৭

আপডেট: ০০:০০, ৩১ ডিসেম্বর ১৯৯৯

প্রিন্ট:

শুধু মুক্তিযুদ্ধের পক্ষই থাকবে রাজনীতিতে: তথ্যমন্ত্রী

ঢাকা : তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু জঙ্গিমুক্ত বাংলাদেশ গড়তে রাজনীতিতে একবার রাজাকার-একবার মুক্তিযোদ্ধার সরকার- এই ‘মিউজিক্যাল চেয়ারে’র খেলা চিরতরে বন্ধ করার আহ্বান জানিয়েছেন।

তিনি শনিবার দুপুরে রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউয়ে জাসদ কার্যালয়ের সামনে ‘জঙ্গিমুক্ত বাংলাদেশ গড়তে হলে রাজনীতিতে একবার রাজাকার-একবার মুক্তিযোদ্ধার সরকার- এই মিউজিক্যাল চেয়ারের খেলা বন্ধ করার’ দাবিতে ঢাকা মহানগর জাসদের মানববন্ধনে প্রধান অতিথির বক্তৃতায় এ আহবান জানান।

ঢাকা মহানগর জাসদের সমন্বয়ক মীর হোসাইন আখতারের সভাপতিত্বে শিরীন আখতার এমপি ও দলীয় নেতাকর্মী ছাড়াও সর্বস্তরের মানুষ মানববন্ধনে যোগ দেয়।

‘রাজাকার ও তাদের দোসরেরা স্বাধীনতার শত্রু ও জঙ্গিদের পৃষ্ঠপোষক, সেকারণে রাজনীতিতে কোনোভাবেই এদের স্থান দেয়া উচিত নয়’ উল্লেখ করে হাসানুল হক ইনু বলেন, ‘আমরা যখন জঙ্গিদমনের যুদ্ধে একটার পর একটা সাফল্য অর্জন করছি, তখন তাদের দোসররা গণতন্ত্রের দোহাই দেয়ার সুযোগ নিয়ে রাজনীতিতে হালাল হওয়ার অপচেষ্টায় লিপ্ত। তারা যতদিন রাজনীতির মাঠে সক্রিয় থাকবে, ততদিন দেশে জঙ্গি উৎপাদন-পুণরুৎপাদন হতে থাকবে।’

তথ্যমন্ত্রী বলেন, ‘যারা জঙ্গি, যুদ্ধাপরধী ও রাজাকারদের সাথে সম্পর্ক রাখে, সংবিধানের চারনীতি মানে না, স্বাধীনতার ঘোষণা ও বঙ্গবন্ধুকে মানে না, ত্রিশ লক্ষ শহীদ ও পঁচিশে মার্চের কালোরাত মানে না, তাদের সাথে রাজনৈতিক লেনদেন আত্মঘাতী এবং দেশের গণতন্ত্রের জন্য হুমকিস্বরূপ।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer