Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ১১ ১৪৩১, বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪

শুক্রবার গ্রুপ থিয়েটার ফেডারেশনের একুশে নাট্যোৎসব শুরু

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ১৮:৩৩, ১ ফেব্রুয়ারি ২০১৮

আপডেট: ০০:০০, ৩১ ডিসেম্বর ১৯৯৯

প্রিন্ট:

শুক্রবার গ্রুপ থিয়েটার ফেডারেশনের একুশে নাট্যোৎসব শুরু

ছবি : ফাইল ছবি

ঢাকা : বাংলাদেশ গ্রুপ থিয়েটার ফেডারেশনের ‘একুশে নাট্যোৎসব ২০১৮’ শুক্রবার শুরু হবে।

চতুর্থবারের মতো ঐতিহাসিক সোহ্রাওয়ার্দী উদ্যানের মুক্ত মঞ্চে, সংস্কৃতি মন্ত্রণালয়ের আর্থিক পৃষ্ঠপোষকতায় এবং বাংলাদেশ শিল্পকলা একাডেমি ও বাংলা একাডেমির সহযোগিতায় আয়োজিত এই নাট্যোৎসব চলবে ২৮ ফেব্রুয়ারি পর্যন্ত।

শুক্রবার বিকাল ৪টায় ফেডারেশনের চেয়ারম্যান লিয়াকত আলী লাকীর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে নাট্যোৎসবের উদ্বোধন করবেন কথাশিল্পী সেলিনা হোসেন। সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত থাকবেন নাট্যজন আতাউর রহমান ও নাসির উদ্দীন ইউসুফ বাচ্চু। শুভেচ্ছা বক্তব্য রাখবেন বাংলাদেশ গ্রুপ থিয়েটার ফেডারেশনের সেক্রেটারী জেনারেল আখতারুজ্জামান। অনুষ্ঠান সঞ্চালন করবেন উৎসব আহ্বায়ক মীর জাহিদ হাসান।

উদ্বোধনী অনুষ্ঠানের পর উৎসবের প্রথম দিনে পরিবেশিত হবে পথনাটক ‘সংশপ্তক’, নাট্যদল নারায়ণগঞ্জ-এর ‘মন্তব্য নিষ্প্রয়োজন’, মুন্সিগঞ্জ থিয়েটার-এর ‘মাইট্যা তেল’, থিয়েটার সার্কেল (মুন্সিগঞ্জ)-এর ‘কাকতাড়–য়া’ এবং সংলাপ গ্রুপ থিয়েটার পরিবেশন করবে মঞ্চনাটক ‘বোধ’।
ঢাকা ও ঢাকার বাইরের ৩০টি নাট্যদল পথনাটক এবং ২৭টি নাট্যদল মঞ্চ নাটক নিয়ে এ নাট্যোৎসবে অংশগ্রহন করবে। প্রতিদিন বিকাল সাড়ে ৪টায় অনুষ্ঠান শুরু হবে।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer