Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ৪ ১৪৩১, শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪

শিশু শিক্ষার প্রসারে স্বপ্ন বাস্তবায়ন ফাউন্ডেশনের উদ্বোধন

কুষ্টিয়া প্রতিনিধি

প্রকাশিত: ০০:১৩, ৩ নভেম্বর ২০১৬

আপডেট: ০০:০০, ৩১ ডিসেম্বর ১৯৯৯

প্রিন্ট:

শিশু শিক্ষার প্রসারে স্বপ্ন বাস্তবায়ন ফাউন্ডেশনের উদ্বোধন

ছবি: বহুমাত্রিক.কম

কুষ্টিয়া : সারাদেশের ন্যায় দরিদ্র শিশুদের শিক্ষার প্রসার ঘটাতে এবং বঙ্গবন্ধুর স্বপ্নকে বাস্তবায়ন করতে কুষ্টিয়া, মেহেরপুর ও চুয়াডাঙ্গা জেলার বেশ কিছু এলাকায় শুরু হয়েছে স্বপ্ন বাস্তবায়ন ফাউন্ডেশনের কার্যক্রম।

বুধবার কুষ্টিয়া সমবায় ইন্সটিটিউট প্রশিক্ষন কেন্দ্রের প্রশিক্ষন হলে এ প্রশিক্ষণের শুভ উদ্বোধন করা হয়। প্রশিক্ষণ অনুষ্ঠানের উদ্বোধন করেন হাটশ হরিপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এম শম্পা মাহমুদ।

উন্নয়ন ত্বরান্বিত সংস্থা উৎস’র নির্বাহী পরিচালক জান্নাতুল ফেরদৌসের সভাপতিত্বে এসময় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের নির্বাহী সদস্য হায়দার আলী, সমবায় ইন্সটিটিউট প্রশিক্ষন কেন্দ্রের অধ্যক্ষ জিয়াউল হক, উৎস হস্তশিল্পের প্রশিক্ষক বিলকিস পারভীন, সুপারভাইজার সাইদুর রহমান বাবু, শিরিন আরা প্রমুখ।

প্রশিক্ষণে জানানো হয়, তরুণ প্রি-ক্যাডেট স্কুলে এলাকার হতদরিদ্র পরিবারের ছেলে মেয়েরা অর্থের অভাবে লেখাপড়া করতে পরছেনা, তাদের জন্য বিনা খরচে বই, খাতা-কলম, স্কুলে আসার ড্রেস ও তাদের চিকিৎসা সেবা প্রদানে সাহায্য করার উদ্যোগ নিয়েছে সরকার।

এর ফলে প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বপ্ন পুরণ করতে এতিম ও পথশিশুদের সকল মৌলিক অধীকার নিশ্চিত করতে এই উদ্যোগ হাতে নেওয়া। এরই সুবাদে স্বপ্ন বাস্তবায়ন ফাউন্ডেশনের উদ্যোগে পথশিশুদের সকল মৌলিক অধীকার নিশ্চিত করা সম্ভব হবে।সেই সাথে বিনা বেতনে, বই, খাতা-কলম ও স্কুলের ড্রেস সহ ফ্রি চিকিৎসার ব্যবস্থা থাকবে।

এরমধ্য দিয়ে অনেক বেকার যুবকের কর্মসংস্থান সৃষ্টি হবে বলেও উল্লেখ করেন বক্তারা। নেদারল্যান্ড, মিশর, অব বাংলাদেশের অর্থায়নে আগামী ১০ বছর পর্যন্ত এ প্রকল্প চালু থাকবে। উন্নয়ন ত্বরান্বিত সংস্থা উৎস’র এই প্রশিক্ষণের আয়োজন করে।

বহুমাত্রিক.কম

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer