Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ৬ ১৪৩১, শনিবার ২০ এপ্রিল ২০২৪

শিশু জিহাদের মামলার রায় রোববার

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ০০:৩৭, ২৬ ফেব্রুয়ারি ২০১৭

আপডেট: ০১:৪০, ২৬ ফেব্রুয়ারি ২০১৭

প্রিন্ট:

শিশু জিহাদের মামলার রায় রোববার

ঢাকা : শাহজাহানপুরে রেলের পরিত্যক্ত নলকূপে পড়ে শিশু জিহাদের মৃত্যুর ঘটনায় প্রকৌশলী ও ঠিকাদারসহ ছয় আসামির বিরুদ্ধে দায়ের করা মামলার রায় ঘোষণা হবে রোববার।

উভয় পক্ষের যুক্তিতর্কের শুনানি শেষে গত ৮ ফেব্রুয়ারি ঢাকার ৫ নম্বর বিশেষ জজ মো. আখতারুজ্জামান এ মামলায় রায়ের দিন ধার্য করেন।

আসামিরা হলেন ঠিকাদারি প্রতিষ্ঠান মেসার্স এসআর হাউসের মালিক মো. শফিকুল ইসলাম ওরফে সালাম, রেলওয়ের উপসহকারী প্রকৌশলী (নলকূপ পরিদর্শন) জাহাঙ্গীর আলম, কমলাপুর রেলওয়ের সহকারী প্রকৌশলী নাসির উদ্দিন, প্রকৌশলী আবু আহমেদ শাকি, দীপক কুমার ভৌমিক এবং সহকারী প্রকৌশলী-২ মো. সাইফুল ইসলাম।

২০১৪ সালের ২৬ ডিসেম্বর শাহজাহানপুর রেল কলোনিতে মুখ খোলা থাকা কয়েকশ’ ফুট গভীর এক পাইপে পড়ে যায় চার বছরের জিহাদ। প্রায় ২৩ ঘণ্টা উদ্ধার অভিযানের পর তার অস্তিত্ব না পাওয়ায় অভিযান স্থগিতের ঘোষণা দেয় ফায়ার সার্ভিস।

এর কয়েক মিনিটের মধ্যে কয়েকজন তরুণের তৎপরতায় তৈরি করা যন্ত্রে পাইপের নিচ থেকে তুলে আনা হয় অচেতন জিহাদকে। ঘটনাস্থল থেকে হাসপাতালে নেওয়া হলে চিকিৎসকরা শিশুটিকে মৃত ঘোষণা করেন।

অবহেলাজনিত কারণে মৃত্যুর অভিযোগ এনে জিহাদের বাবা নাসির ফকির শাহজাহানপুর থানায় একটি মামলা করেন। গত বছরের ৪ অক্টোবর দণ্ডবিধির ৩০৪ (ক) ধারায় অবহেলাজনিত মৃত্যুর দায়ে অভিযুক্ত হন আসামিরা। এ ধারায় অভিযোগ প্রমাণিত হলে সর্বোচ্চ শাস্তি পাঁচ বছরের কারাদণ্ড।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer