Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

চৈত্র ১৪ ১৪৩০, শুক্রবার ২৯ মার্চ ২০২৪

শিল্পী লাকি আখান্দের স্মরণে ‘নাগরিক শ্রদ্ধা’

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ১৪:৩৮, ২০ জুলাই ২০১৭

আপডেট: ০০:০০, ৩১ ডিসেম্বর ১৯৯৯

প্রিন্ট:

শিল্পী লাকি আখান্দের স্মরণে ‘নাগরিক শ্রদ্ধা’

ঢাকা : বাংলা গানের ‘নীল মণিহার’ শিল্পী লাকি আখান্দের সৃষ্টিকর্ম উদযাপন এবং তার স্মৃতির প্রতি শ্রদ্ধা জানাতে ‘নাগরিক শ্রদ্ধা’ অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। 

আগামী ২২ জুলাই শনিবার বাংলাদেশ শিল্পকলা একাডেমির উদ্যোগে একাডেমির জাতীয় সংগীত ও নৃত্যকলা কেন্দ্র মিলনায়তনে বিকাল সাড়ে ৫টায় এ অনুষ্ঠান হবে।

অনুষ্ঠানে সদ্যপ্রয়াত এ শিল্পীকে শ্রদ্ধা জানাতে দেশের শিল্প, সঙ্গীত এবং সংস্কৃতি অঙ্গনের বিশিষ্ট ব্যক্তিবর্গ উপস্থিত থাকবেন।

শিল্পীর প্রতি শ্রদ্ধা জানিয়ে বক্তব্য রাখবেন-তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু এমপি, সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নূর এমপি এবং ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের মেয়র আনিসুল হক।

লাকি আখান্দের শিল্প প্রতিভার কথা বলবেন শিল্পকলা একাডেমির মহাপরিচালক লিয়াকত আলী লাকী, বিএসএমএমইউ’র প্যালিয়েটিভ কেয়ার সেন্টারের চেয়ারম্যান ড. নিজাম উদ্দিন আহমেদ, গীতিকবি কাওসার আহমেদ চৌধুরী এবং বামবা সভাপতি হামিন আহমেদ।

আয়োজনে সহযোগী হিসেবে থাকছে বাংলাদেশ মিউজিক্যাল ব্যান্ডস অ্যাসোসিয়েশন (বামবা) এবং শিল্পীর পাশে ফাউন্ডেশন।

আয়োজনে লাকি আখান্দের জীবনভিত্তিক একটি ভিডিওচিত্র প্রদর্শনী ছাড়াও শিল্পীর লেখা ও সুরারোপিত কালজয়ী তিনটি গান পরিবেশন করবেন খ্যাতিমান শিল্পীরা। এছাড়া প্যালিয়েটিভ কেয়ার সেন্টারে চিকিৎসাধীন অবস্থায় শিল্পী লাকি আখান্দের সুর করা তাঁর জীবনের শেষ গানটির ভিডিওচিত্র প্রদর্শন করা হবে।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer