Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ৪ ১৪৩১, বৃহস্পতিবার ১৮ এপ্রিল ২০২৪

শিল্পকলায় ‘চলচ্চিত্র নির্মাণযাত্রা’ শিরোনামে কর্মশালার আয়োজন

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ০৮:৫৬, ২৩ জুলাই ২০১৮

আপডেট: ০০:০০, ৩১ ডিসেম্বর ১৯৯৯

প্রিন্ট:

শিল্পকলায় ‘চলচ্চিত্র নির্মাণযাত্রা’ শিরোনামে কর্মশালার আয়োজন

ঢাকা : বাংলাদেশের তরুণ চলচ্চিত্র নির্মাতা, অভিনয়শিল্পী এবং তরুণ সিনেমাটোগ্রাফারদের জন্য ‘চলচ্চিত্র নির্মাণযাত্রা’ শিরোনামে একটি বিশেষ কর্মশালার আয়োজন করেছে ম্যুভিয়ানা ফিল্ম সোসাইটি এবং বাংলাদেশ শিল্পকলা একাডেমি।

চলচ্চিত্রের চিত্রনাট্য, চলচ্চিত্র অভিনয়, চলচ্চিত্র পরিচালনা, সিনেমাটোগ্রাফি এবং চলচ্চিত্র বিপণন বিষয়ক দুই দিনব্যাপি কর্মশালা ‘চলচ্চিত্র নির্মাণযাত্রা’ পরিচালনা করবেন ভারতীয় বাঙালি চলচ্চিত্রকার ও অভিনয়শিল্পী অনিন্দ্য ব্যানার্জী। চলচ্চিত্রকার ও অভিনয়শিল্পী অনিন্দ্য ব্যানার্জী নিরীক্ষাধর্মী চলচ্চিত্র নির্মাণ করেন। পাশাপাশি তিনি দীর্ঘদিন যাবত কলকাতার মঞ্চে এবং চলচ্চিত্রে অভিনয় করছেন। তিনি ভারতের প্রায় ৫০টিরও অধিক চলচ্চিত্রে অভিনয় করেছেন।

কর্মশালায় আরও পাঠদান করবেন ভারতীয় বাঙালি সিনেমাটোগ্রাফার এবং পশ্চিম বাংলার কলকাতায় অবস্থিত সত্যজিৎ রায় ফিল্ম এন্ড টেলিভিশন ইনস্টিটিউটের সহকারি শিক্ষক মধুরা পালিত এবং চলচ্চিত্র বিপণন বিশেষজ্ঞ দেবযানী চট্টোপাধ্যায়। কর্মশালাটির পরিকল্পনা এবং সমন্বয় করছেন চলচ্চিত্র নির্মাতা ও লেখক বেলায়াত হোসেন মামুন।

বাংলাদেশ শিল্পকলা একাডেমিতে কর্মশালাটি অনুষ্ঠিত হবে আগামী ২৭ ও ২৮ জুলাই ২০১৮, যথাক্রমে শুক্র ও শনিবার। ক্লাস হবে সকাল ৯টা থেকে রাত ৮টা পর্যন্ত। কর্মশালায় নিবন্ধনের শেষ সময় ২৬ জুলাই ২০১৮।

কর্মশালায় নিবন্ধনের জন্য যোগাযোগ করতে হবে (প্রতিদিন বিকাল ৫টা থেকে রাত ৮টার মধ্যে) কক্ষ নং ৭০১, লিফটের ছয়, জাতীয় নাট্যশালা ভবন, বাংলাদেশ শিল্পকলা একাডেমি, সেগুনবাগিচা, ঢাকা। ফোন: ০১৭১৮ ৯৫৬৫৭৭

বহুমাত্রিক.কম

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer