Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

চৈত্র ১৪ ১৪৩০, শুক্রবার ২৯ মার্চ ২০২৪

শিগগিরই উবার’র যৌক্তিক সমাধান হবে : সেতুমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৫:৩৪, ৩ ডিসেম্বর ২০১৬

আপডেট: ০৪:১৩, ৫ জানুয়ারি ২০১৭

প্রিন্ট:

শিগগিরই উবার’র যৌক্তিক সমাধান হবে : সেতুমন্ত্রী

ঢাকা : সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, মোবাইল অ্যাপভিত্তিক ট্যাক্সিসেবা নেটওয়ার্ক উবার নিয়ে শিগগিরই যৌক্তিক সমাধানে পৌছাব। আমরা ডিজিটাল বাংলাদেশের কথা বলব আর একে স্বাগত জানাব না এটা হয় না।

কিন্তু এ জন্য একটি লিগ্যাল ফ্রেমে আসতে হবে। তিনি বলেন, আইন করব জনগণের স্বার্থে, কাজেই এটি যেন সহজ হয়, কঠিন হলে জনস্বার্থে কাজে আসবে না। তাই জনস্বার্থে যেভাবে আসবে সেভাবেই আইন করা হবে।

শনিবার সকালে রাজধানীর মানিক মিয়া এভিনিউতে বাংলাদেশ রোড ট্রান্সপোর্ট অথরিটি (বিআরটিএ) আয়োজিত এক সচেতনতামূলক ক্যাম্পইনে অংশ নিয়ে তিনি এসব কথা বলেন।

চালক এবং যাত্রীদের মধ্যে সচেতনতা সৃষ্টির এই ক্যাম্পেইনের স্লোগান হচ্ছে সাবধানে গাড়ি চালান, নিরাপদে থাকুন।

সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাবে ওবায়দুল কাদের বলেন, আমাদের লক্ষ্য হচ্ছে জনগণের দুর্ভোগ কমানো। নিরাপদ ও স্বস্তিদায়ক পরিবহনের জন্য যা যা দরকার সবই করা হবে। ক্যাম্পেইনে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন- অভিনেতা রিয়াজ, তৌকির আহমেদ, লিটু আনাম, মীর সাব্বির, সংগীতশিল্পী এস আই টুটুল প্রমুখ। ওয়বাদুল কাদের বলেন, শিল্পী-কলাকূশলীদের এ ধরনের প্রোগ্রামে আরো বেশি করে অংশ নেওয়া উচিত। এতে জনগণ বেশি সচেতন হবেন।

তিনি বলেন, পাশের দেশের তুলনায় আমাদের দেশে নারী গাড়িচালক কম। তারা মাথা ঠাণ্ডা রেখে গাড়ি চালান, যার ফলে দুর্ঘটনা কম হয়। আমরা ইতিমধ্যে বিআরটিএর মাধ্যমে তাদের প্রশিক্ষণের উদ্যোগ নিচ্ছি। আমাদের এ ধরনের ক্যাম্পেইন ৫ বছর ধরে চলছে। এটা চলমান প্রক্রিয়া চলতেই থাকবে।

বহুমাত্রিক.কম

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer