Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ৫ ১৪৩১, শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪

শিক্ষিকা শারমিন হত্যার ফাঁসির রায় দ্রুত বাস্তবায়নের দাবি

আগৈলঝাড়া প্রতিনিধি

প্রকাশিত: ০২:৩১, ১৪ অক্টোবর ২০১৬

আপডেট: ০০:০০, ৩১ ডিসেম্বর ১৯৯৯

প্রিন্ট:

শিক্ষিকা শারমিন হত্যার ফাঁসির রায় দ্রুত বাস্তবায়নের দাবি

ছবি: বহুমাত্রিক.কম

বরিশাল : বরিশালের আগৈলঝাড়ায় আলোচিত শিক্ষিকা শারমিন হত্যার ৫ম মৃত্যুবার্ষিকীতে নিহতের পরিবার ও শিক্ষক শিক্ষিকাদের অংশগ্রহণে আদালতের ফাঁসি রায় দ্রুত বাস্তবায়নের দাবিতে মানববন্ধন কর্মসূচি পালিত হয়েছে।

বুধবার আগৈলঝাড়া প্রেস ক্লাবের সামনে মানববন্ধন কর্মসূচি চলাকালে নিহত স্কুল শিক্ষিকা শারমিন জাহান সুমু’র বাবা সরদার শাহজাহান ও স্বামী সেনা সদস্য মোঃ সোহেল তালুকদার অভিযোগে বলেন, ২০১১ সালের ১২অক্টোবর স্কুল থেকে ফেরার পথে শিক্ষিকা শারমিনকে স্থানীয় আবুল হোসেন উপর্যুপরি ছুরিকাঘাত করে হত্যা করে।

স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের মনিটরিং সেল ওই সময় ‘চাঞ্চল্যকর হত্যা মামলা’ হিসেবে মামলাটি মনিটরিং করেন। ফলে ২০১২ সালের ১০ জানুয়ারি বিজ্ঞ আদালত ঘাতক আবুলের ফাঁসির দণ্ডাদেশের রায় প্রদান করেন। ওই রায়ের বিরুদ্ধে আসামীপক্ষ হাইকোর্টে আপিল করলে গত ৫ বছরেও মামলাটি শুনানীর জন্য কার্যতালিকায় আসেনি।

নিহতের পরিবারের স্বজনরা প্রাধানমন্ত্রী ও প্রধান বিচারপতির দৃষ্টি কামণা করে মামলাটি শুনানির জন্য কার্যতালিকায় রাখার জোর দাবি জানান।

মানববন্ধনে নিহত শারমিনের মামা গোলাম কবির, গোলাম ফারুক, গোলাম ফেরদৌস, শ্বশুর পরিবারের সদস্যসহ স্কুলের শিক্ষক-শিক্ষিকাবৃন্দ উপস্থিত ছিলেন। এছাড়াও শারমিনের নিজ বাড়ি কালুপাড়া গ্রামে দিনব্যাপী কোরআন খতম ও দুপুরে মিলাদের আয়োজন করেছেন। অনুষ্ঠানে তার সহকর্মীসহ পরিবারের লোকজন উপস্থিত থাকবেন।

বহুমাত্রিক.কম

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer