Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ১১ ১৪৩১, বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪

শিক্ষামন্ত্রী ইউনেস্কোর ভাইস প্রেসিডেন্ট পুনঃনির্বাচিত

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ১৫:৪৫, ৩১ অক্টোবর ২০১৭

আপডেট: ০০:০০, ৩১ ডিসেম্বর ১৯৯৯

প্রিন্ট:

শিক্ষামন্ত্রী ইউনেস্কোর ভাইস প্রেসিডেন্ট পুনঃনির্বাচিত

ঢাকা : বাংলাদেশের শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ ইউনেস্কোর ৩৯তম সাধারণ সম্মেলনের জন্য পুনরায় ভাইস প্রেসিডেন্ট নির্বাচিত হয়েছেন।

তিনি ইউনেস্কো সাধারণ সম্মেলনের ভাইস প্রেসিডেন্ট হিসেবে ২০১৭-২০১৯ মেয়াদের জন্য দায়িত্ব পালন করবেন। মঙ্গলবার শিক্ষা মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়েছে।

৩৯তম সাধারণ সম্মেলনের জন্য সভাপতি হিসেবে নির্বাচিত হয়েছেন মরক্কোর জহুর আলাওই (Mrs. Zohour Alaoui)। বাংলাদেশের শিক্ষামন্ত্রী ইউনেস্কোর ৩৮তম সাধারণ সম্মেলনেও সহ-সভাপতি হিসেবে দায়িত্ব পালন করেন, যার মেয়াদকাল ছিল ২০১৫-২০১৭।

গত সোমবার প্যারিসে ইউনেস্কো সদর দপ্তরে এ নির্বাচন অনুষ্ঠিত হয়। নুরুল ইসলাম নাহিদ চলমান সাধারণ সম্মেলনে বাংলাদেশ প্রতিনিধিদলের নেতৃত্ব দিচ্ছেন। সম্মেলনে ১৯৫টি সদস্য রাষ্ট্র ও ১০টি সহযোগী রাষ্ট্রের মন্ত্রী ও সিনিয়র কর্মকর্তারা, জাতিসংঘের বিভিন্ন সংস্থা, সংবাদমাধ্যম এবং এনজিও প্রতিনিধিরা অংশ নিচ্ছেন।

আগামী ৪ নভেম্বর শিক্ষামন্ত্রী এ সম্মেলনের জেনারেল পলিসি ডিবেটে বাংলাদেশের জাতীয় স্টেটমেন্ট পেশ করবেন। এর আগে ০১ নভেম্বর ই-নাইন ফোরামের চেয়ারম্যান হিসেবে নাহিদ সদস্য দেশসমূহের মন্ত্রী ও প্রতিনিধিদলের প্রধানদের সঙ্গে বৈঠক করবেন।

ইউনেস্কোর ৩৯তম সাধারণ সম্মেলনে বাংলাদেশ প্রতিনিধিদলে অন্যান্যের মধ্যে রয়েছেন মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের সচিব মো. সোহরাব হোসাইন ও অতিরিক্ত সচিব চৌধুরী মুফাদ আহমেদ, অ্যাম্বাসেডর-ডেজিগ্নেট ও ইউনেস্কোতে বাংলাদেশের স্থায়ী প্রতিনিধি কাজী ইমতিয়াজ হোসেন এবং বাংলাদেশ ইউনেস্কো জাতীয় কমিশনের সচিব মো. মনজুর হোসেন।

সম্মেলনটি ৩০ অক্টোবর শুরু হয়েছে এবং ১৪ নভেম্বর পর্যন্ত চলবে।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer