Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ১০ ১৪৩১, বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪

শিক্ষকের যৌন নিপীড়নের ভয়ে স্কুলে যাচ্ছে না ছাত্রীরা

আবদুল ওহাব, বগুড়া প্রতিনিধি

প্রকাশিত: ১৫:৪০, ২৫ আগস্ট ২০১৭

আপডেট: ০০:০০, ৩১ ডিসেম্বর ১৯৯৯

প্রিন্ট:

শিক্ষকের যৌন নিপীড়নের ভয়ে স্কুলে যাচ্ছে না ছাত্রীরা

বগুড়া : বগুড়ার সারিয়াকান্দি উপজেলার চরাঞ্চলের চরদিঘীরপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষকের বিরুদ্ধে ছাত্রীদেরকে যৌন নিপীড়নের অভিযোগ উঠেছে। এতে বিদ্যালয়ে যাওয়া বন্ধ করে দিয়েছে বেশীরভাগ ছাত্রী।

বিদ্যালয়ের তৃতীয় শ্রেণী থেকে পঞ্চম শ্রেণির একাধিক ছাত্রী অভিযোগ করে বলে, প্রধান শিক্ষক সাহার আলী প্রায়ই তাদের কক্ষে ডেকে নিয়ে শরীরের বিভিন্ন স্থানে হাত বুলায় ও যৌন হয়রানি করে। কখনও কখনও টাকার লোভ দেখিয়ে কুপ্রস্তাব দিতেন এবং তার রুমে যেতে বলতেন। এতে করে তারা বিদ্যালয়ে যাওয়া বন্ধ করে দিয়েছে।

অভিভাবক ও বিদ্যালয় পরিচালনা কমিটির সদস্যরা বলছেন, প্রধান শিক্ষক বিদ্যালয়ে থাকাবস্থায় ছাত্রীরা বিদ্যালয়ে যেতে ভয় পায়। বিদ্যালয়ের শিক্ষিকারা বলেন, ছাত্রীদের উপস্থিতি কমে গেছে। এসব কারণে অভিভাবক ও এলাকাবাসী অভিযুক্ত শিক্ষকের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়েছেন।

এ সম্পর্কে উপজেলা শিক্ষা কর্মকর্তা বলেন, অভিযোগের তদন্ত চলছে, দোষী প্রমাণিত হলে ব্যবস্থা নেয়া হবে। তবে বিষয়টি অস্বীকার করেছেন অভিযুক্ত শিক্ষক সাহার আলী। উল্লেখ্য প্রধান শিক্ষক সাহার আলী চরদিঘীপাড়া প্রাথমিক সরকারি বিদ্যালয়ে ১৮ বছর যাবত চাকরি করছেন। বিদ্যালয়টিতে শিক্ষার্থীর সংখ্যা ৭০ জন। এর মধ্যে ৩৮ জন ছাত্রী।

বহুমাত্রিক.কম

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer