Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ১১ ১৪৩১, বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪

শিক্ষকদেরকে আরও মনযোগী হতে হবে : প্রধানমন্ত্রী

বিশেষ প্রতিবেদক

প্রকাশিত: ১৩:৪৫, ২২ জানুয়ারি ২০১৭

আপডেট: ০০:০০, ৩১ ডিসেম্বর ১৯৯৯

প্রিন্ট:

শিক্ষকদেরকে আরও মনযোগী হতে হবে : প্রধানমন্ত্রী

ঢাকা : শিক্ষকদের উদ্দেশে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, আমাদের যারা শিক্ষক তাদেরকে আরও মনযোগী হতে হবে। সারাদিন যদি পড় পড় বলতে থাকে এটা কারোরই ভালো লাগে না। পড়ালেখার পাশাপাশি খেলাধুলাও থাকতে হবে। সাংস্কৃতিক চর্চাও থাকতে হবে।

রোববার বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে ৪৬তম শীতকালীন জাতীয় স্কুল ও মাদ্রাসা ক্রীড়া প্রতিযোগিতার সমাপণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

সন্ত্রাস-জঙ্গিবাদ মাদকাসক্তি থেকে আমাদের ছেলে-মেয়েদের দূরে থাকতে হবে জানিয়ে তিনি বলেন, আমি আনন্দিত। এই প্রতিযোগিতায় যারা অংশগ্রহণ করেছে সকলকে আমার আন্তরিক ধন্যবাদ। জাতীয় পর্যায়ে যারা বিজয়ী হয়েছে তাদেরকে জানাই আন্তরিক অভিনন্দন। জাতীয় পর্যায়ের প্রতিযোগিতা থেকে যারা আজকে পুরস্কার পাচ্ছে, আমি আশা করি ভবিষ্যতে আমাদের শিক্ষার্থীরা খেলাধুলার প্রতি আরও মনযোগী হবে।

প্রধানমন্ত্রী বলেন, খেলাধুলা, সংগীত চর্চা, সাংস্কৃতিক প্রতিযোগিতা, লেখা-পড়ার পাশাপাশি বিভিন্ন প্রতিযোগিতার মধ্য দিয়ে আমাদের ছোট শিশুদের মেধা-মনন বিকাশের সুযোগ সৃষ্টি হয়। আজকে আমাদের প্রতিবন্ধীরা তারাও আন্তর্জাতিক পর্যায় থেকে অনেক পুরস্কার নিয়ে আসছে।

তিনি বলেন, আমি অনেক আনন্দিত এই প্রতিযোগিতার মাধ্যমে অনেক মেধাবী ক্রীড়াবিদ আমাদের মাঝে উঠে আসবে, যারা আন্তর্জাতিক পর্যায়েও আরও ভালো করতে পারবে। আমাদের ছেলে-মেয়েরা খেলাধুলায় আরও বেশি পারদর্শী হয়ে উঠছে।

১৬ হাজার ১০১টি প্রাথমিক বিদ্যালয়, ৭ হাজার ৬১১টি মাদ্রাসা থেকে ৭টি খেলায় প্রায় ২ লাখ ৫০ হাজার শিক্ষার্থী অংশ নেয়। ১৮৪টি শিক্ষা প্রতিষ্ঠানের ৮ শ প্রতিযোগী জাতীয় পর্যায়ে অংশগ্রহণ করে।

বহুমাত্রিক.কম

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer