Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ৫ ১৪৩১, শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪

‘শান্তি দীর্ঘস্থায়ী করতে হলে গণতন্ত্র সুসংহত করা প্রয়োজন’

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ২১:৪৪, ২১ অক্টোবর ২০১৬

আপডেট: ০০:০০, ৩১ ডিসেম্বর ১৯৯৯

প্রিন্ট:

‘শান্তি দীর্ঘস্থায়ী করতে হলে গণতন্ত্র সুসংহত করা প্রয়োজন’

ঢাকা : জাতীয় সংসদের স্পিকার ও সিপিএ নির্বাহী কমিটির চেয়ারপার্সন ড. শিরীন শারমিন চৌধুরী বলেছেন, শান্তি দীর্ঘস্থায়ী করতে হলে গণতন্ত্র সুসংহত করা প্রয়োজন।

তিনি শান্তি, সমৃদ্ধি, নিরাপত্তা, ঐক্য ও সমঅধিকার প্রতিষ্ঠায় দক্ষিণ এশিয়ার দেশগুলোকে একসাথে কাজ করার আহবান জানান।

স্পিকার শুক্রবার ঢাকার সোনারগাঁও হোটেলে ইউনিভার্সিটি পিস ফেডারেশন বাংলাদেশ আয়োজিত ২০তম ‘সাউথ এশিয়ান পিস ইনিশিয়েটিভ (এসএপিআই)’ শীর্ষক সেমিনারে প্রধান অতিথির বক্তৃতা করছিলেন।

শিরীন শারমিন চৌধুরী বলেন, বর্তমান প্রতিযোগিতামূলক বিশ্বে মানবিক মূল্যবোধ, নৈতিকতা ও মানবিকতা প্রতিষ্ঠার মাধ্যমে সমাজ ও দেশে শান্তি প্রতিষ্ঠায় সকলকে একসাথে কাজ করতে হবে। তিনি শান্তি প্রক্রিয়ায় সংসদ সদস্যদেরকে সম্পৃক্তকরণের ওপর গুরুত্বারোপ করেন।

স্পিকার বলেন, এসএপিআই দক্ষিণ এশিয়ায় শান্তি প্রতিষ্ঠায় গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে যাচ্ছে। তিনি সকল গণতান্ত্রিক দেশগুলোকে সাধারন জনগনের দারিদ্র্য দূরীকিরণ, মানবিক উন্নয়ন, আর্থ- সামাজিক উন্নয়ন এবং আশা আকাংখার প্রতিফলন ঘটিয়ে শান্তি প্রতিষ্ঠায় একসাথে কাজ করার ওপর গুরুত্বারোপ করেন।

তিনি বলেন, বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা জাতিসংঘে শান্তির মডেল উপস্থাপন করেছেন এবং শান্তি পুরষ্কারে ভূষিত হয়েছেন। সেখান থেকে শিক্ষা নিয়ে আমরা সাধারণ মানুষের ভাগ্য উন্নয়নে কাজ করতে পারি।

সংসদ সদস্য কাজী ফিরোজ রশীদের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে ইউপিএফ এর মহাসচিব ড. কাজী নূরুল ইসলাম, দক্ষিণ এশিয়া পিস ফাউন্ডেশনের এডুকেশন ডাইরেক্টর ড. রবার্ট এস কিটেল এবং দক্ষিণ এশিয়া পিস ফাউন্ডেশনের রিজিওনাল প্রেসিডেন্ট ড. চুং সিক ইয়ং বক্তৃতা করেন।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer