Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ৫ ১৪৩১, শনিবার ২০ এপ্রিল ২০২৪

শপথ নিলেন ১৮ অতিরিক্ত বিচারপতি

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ১৮:০২, ৩১ মে ২০১৮

আপডেট: ০০:০০, ৩১ ডিসেম্বর ১৯৯৯

প্রিন্ট:

শপথ নিলেন ১৮ অতিরিক্ত বিচারপতি

ঢাকা : বাংলাদেশ সুপ্রিমকোর্টের হাইকোর্ট বিভাগের অতিরিক্ত বিচারক হিসেবে নিয়োগ পাওয়া ১৮ জন বিচারপতি শপথ গ্রহণ করেছেন।

বৃহস্পতিবার বিকাল ৩টার পর প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন জাজেস লাউঞ্জে একে একে সব বিচারপতিকে শপথবাক্য পাঠ করান।

শপথ অনুষ্ঠান পরিচালনা করেন সুপ্রিমকোর্টের রেজিস্ট্রার জেনারেল ড. মো. জাকির হোসেন। এ সময় সুপ্রিমকোর্টের উভয় বিভাগের বিচারপতিরা উপস্থিত ছিলেন।

বুধবার ১৮ বিচারপতিকে শপথ গ্রহণের তারিখ থেকে অনধিক দুই বছরের জন্য এই নিয়োগ দেয় সরকার। বুধবার এ-সংক্রান্ত একটি প্রজ্ঞাপন জারি করে আইন, বিচার ও সংসদবিষয়ক মন্ত্রণালয়ের আইন ও বিচার বিভাগের বিচার শাখা-৪।

নিয়োগ পাওয়া ব্যক্তিদের মধ্যে রয়েছেন- আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের বিচারক হিসেবে দায়িত্বপালন করে আসা মো. আবু আহমেদ জমাদার, আইন মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মো. মোস্তাফিজুর রহমান, নরসিংদীর জেলা ও দায়রা জজ ফাতেমা নজীব, ঢাকা মহানগর দায়রা জজ মো. কামরুল হোসেন মোল্লা, ঢাকার জেলা ও দায়রা জজ এসএম কুদ্দুস জামান ও ঢাকার বিভাগীয় বিশেষ জজ মো. আতোয়ার রহমান।

আরও নিয়োগ পেয়েছেন- ডেপুটি অ্যাটর্নি জেনারেল খিজির হায়াত, শশাংক শেখর সরকার, এসএম মনিরুজ্জামান, মো. রাশেদ জাহাঙ্গীর ও খোন্দকার দিলীরুজ্জামান। এছাড়া সুপ্রিমকোর্টের আইনজীবী এসএম আবদুল মবিন, মোহাম্মদ আলী, মহিউদ্দিন শামীম, মো. রিয়াজ উদ্দিন খান, মো. খায়রুল আলম, আহমদ সোহেল ও ড. কেএম হাফিজুল আলম নিয়োগ পেয়েছেন।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer