Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

চৈত্র ১৪ ১৪৩০, শুক্রবার ২৯ মার্চ ২০২৪

লোকলজ্জায় ঘর হতে বের হচ্ছে না গণধর্ষণের শিকার স্কুলছাত্রী

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ২১:০১, ২৩ অক্টোবর ২০১৬

আপডেট: ০০:৫৭, ২৪ অক্টোবর ২০১৬

প্রিন্ট:

লোকলজ্জায় ঘর হতে বের হচ্ছে না গণধর্ষণের শিকার স্কুলছাত্রী

খুলনা : সাম্প্রতিক সময়ে খুলনার ডুমুরিয়া উপজেলায় দু’জন স্কুলছাত্রী নির্যাতনের শিকার হয়েছেন। একজন নির্যাতিতা চিকিৎসা নিয়ে এসে ঘরে দোর আটকে আছেন, লোক-লজ্জায় বেরুতে পারছেন না। এই ঘটনায় আসামী ধরা পড়েছে।

তবে অন্য ঘটনাটিতে থানায় অভিযোগ করা হলেও এখনও মামলা হয়নি। এলাকাবাসী ঘটনার সঙ্গে জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেছেন।

এলাকাবাসী ও পুলিশের সূত্রে জানা যায়, প্রথম ঘটনাটি ঘটে চলতি মাসের গত ৯ তারিখে। দিনটি ছিল দুর্গাপূজোর মহা-অষ্টমী।

ডুমুরিয়া উপজেলার গুটুদিয়া ইউনিয়নের কুলটি সার্বজনীন পূজা মন্ডপ থেকে রাতে বেলা শিশুদের নিয়ে একই এলাকার বাদুরগাছা গ্রামের বাড়িতে ফিরছিলেন এক স্কুলছাত্রী (১৫)। পথিমধ্যে ওই গ্রামের কমিউনিটি ক্লিনিকের কাছেই কয়েক দুর্বৃত্ত তার ওপর চড়াও হয়। তাকে ধরে নিয়ে পাশের ঝোপের মধ্যে নিয়ে তারা পালাক্রমে ধর্ষণ করে। পরে ধর্ষিতকে সেখানে ফেলে ধর্ষকরা পালিয়ে যায়।

ধর্ষিতের গোঙানি শুনে গ্রামবাসীরা তাকে উদ্ধার করে খুলনা মেডিক্যাল কলেজে ভর্তি করে। এই ঘটনায় নির্যাতিত ছাত্রীর পিতা বাদী হয়ে মামলা করলে পুলিশ চার ধর্ষক -সঞ্জয় মন্ডল (৩০), টিকেন মন্ডল (২৮), বাবলু মন্ডল (২৮) ও পরিতোষ সরদারকে (৪৫) আটক করে আদালতে সোপর্দ করে।

এ ঘটনায় জড়িত আরও ৫ আসামী পলাতক রয়েছে। রোববার সকালে স্থানীয় ৬ টি শিক্ষা প্রতিষ্ঠানের শিক।ষক শিক্ষির্থী অভিভাবকরা মানব বন্ধন ও বিক্ষোভ সমাবেশ করেছে। খুলনা সাতক্ষীরা সড়কের জিলেরডাঙ্গ সরকারী প্রাথমিক বিদ্যালযের সামানে এ মানব বন্ধন কর্মসূচি পালন করা হয়। ্এত কুলটি মাধ্রমিক বালিকা বিদ্রালয়, কুলটি মাধ্যমিক বিদ্যালয়, কুলটির ২টি সরকারী সরকারী প্রাথমিক বিদ্যালয় ও জিলেরডাঙ্গা সরকারী প্রাথমিক বিদ্যালযের শিক্ষার্থীরা অংশ নেয়।

নির্যাতিত স্কুল ছাত্রী সুস্থ হয়ে বাড়ি ফিরলেও তিনি ঘর থেকে বেরুচ্ছেন না। লোক-লজ্জা ও এক ধরণের আতঙ্কে তিনি সন্ত্রস্ত। তার স্কুলের শিক্ষক ও শিক্ষার্থীরা গত বৃহষ্পতিবার (২০ অক্টোবর) এই ঘটনায় জড়িতদের শাস্তি দাবি করে কুলটি স্কুলের সামনে তিনটি স্কুলের শিক্ষক-অভিভাবক ও শিক্ষার্থীরা এক মানববন্ধন করে। এতে কুলটি মাধ্যমিক বিদ্যালয় ব্যবস্থাপনা কমিটির সভাপতি অধ্যাপক রঞ্জন কুমার তরফদার, অবসরপ্রাপ্ত শিক্ষক কমল কান্তি রায়, শিশির কুমার ফৌজদার, মিলন কান্তি তরফদার, কুলটি মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক চন্ডিদাস মন্ডল, অভিভাবক মিন্টু কুমার রায়, সহপাঠী তিথি সরকার, কল্পনা বিশ্বাস ও জ্যোতি সরকার প্রমুখ বক্তৃতা করেন।

এদিকে াষ্টম শ্রেণির এই শিক্ষার্থীর জেএসসির চুড়ান্ত পরিক্ষা আগামী ১ নভেম্বর থেকে শুরু হচ্ছে। সেহিসেবে চুড়ান্ত পরিক্ষার বাকি রযেছে মাত্র ৭দিন। কিন্তু সে স্কুলে আসতে পারছে না।

এমনকি বাড়ির বাইরেও আসছে না বলে জানিয়েছে কুলটি মাধ্যমিক বিদ্যালয়ের প্রধাান শিক্ষক মিলন কুমার তরফদার।

অন্যদিকে, কু-প্রস্তাবে রাজি না হওয়ায় ছাত্রীকে শ্লীলতাহানী ও মারপিটের অন্য ঘটনাটি ঘটেছে গত ১৭ অক্টোবর। আহত ছাত্রী আরিফা খাতুন বর্তমানে ডুমুরিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন রয়েছেন। এদিকে, ঘটনার তিনদিন পর গত বৃহস্পতিবার এই ঘটনায় থানায় অভিযোগ দায়ের করা হয়। ছাত্রীর পিতা আমজাদ হোসেন জোয়ারদার বাদী হয়ে রাসেল জোয়ারদারসহ চার জনের বিরুদ্ধে অভিযোগ দায়ের করেন।

অভিযোগে বলা হয়, ডুমুরিয়া উপজেলার খর্নিয়া ইউনিয়নের গোনালী গ্রামের আমজাদ হোসেন জোয়ারদারের মেয়ে ও ডুমুরিয়া শহীদ স্মৃতি মহিলা মহাবিদ্যালয়ের একাদশ শ্রেণীতে পড়ুয়া ছাত্রী আরিফা খাতুন (১৬) গত ১৭ অক্টোবর কলেজ শেষে বিকেল সাড়ে চারটার দিকে নিজ বাড়িতে ফিরছিলেন।

বাড়ির কাছাকাছি পৌঁছালে এলাকার ওয়াসেক আলী জোয়ারদারের ছেলে মোঃ রাসেল জোয়ারদার তার গতিরোধ করে কু-প্রস্তাব দেয়। এতে সে রাজি না হওয়ায় রাসেল আরিফার পরণের কাপড় ধরে টানা-টানি করে। তখন তিনি চিৎকার করলে রাসেল তার হাতে থাকা লোহার রড দিয়ে আরিফার শরীরে এলোপাতাড়িভাবে মারতে থাকে। এক পর্যায়ে সে সংজ্ঞাহীন হয়ে পড়ে। খবর পেয়ে আরিফার মা লুৎফা বেগম তাকে উদ্ধার করতে গেলে তাকেও মারপিট করে ও তার স্বর্ণালংকার ছিঁড়ে নেয়। আক্রমণকারী দলটি কোথাও অভিযোগ না করার জন্যে শাসানি দিয়ে স্থান ত্যাগ করে। স্থানীয়রা আরিফা ও তার মাকে উদ্ধার করে ডুমুরিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসার জন্য ভর্তি করে। বর্তমানে তারা হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে।

অভিযোগের বিষয়ে জানতে চাইলে ডুমুরিয়া থানার উপ-পরিদর্শক (অভিযোগের তদন্ত কর্মকর্তা) মোঃ আইয়ুব হোসেন বলেন, একটি লিখিত অভিযোগ পেয়েছি। তদন্ত সাপেক্ষে পরবর্তী পদক্ষেপ নেয়া হবে।’

বহুমাত্রিক.কম

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer