Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ১০ ১৪৩১, বুধবার ২৪ এপ্রিল ২০২৪

লেনেভোর নামে নিন্মমানের ল্যাপটপ, ভোক্তাঅধিকার দপ্তরে প্রতারিতরা

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ০৪:৩৩, ২২ সেপ্টেম্বর ২০১৭

আপডেট: ০০:০০, ৩১ ডিসেম্বর ১৯৯৯

প্রিন্ট:

লেনেভোর নামে নিন্মমানের ল্যাপটপ, ভোক্তাঅধিকার দপ্তরে প্রতারিতরা

গাজীপুর : বিশ্বখ্যাত ব্র্যান্ড লেনেভো (Lenovo) -র নামে বিক্রিত নিন্মমানের ল্যাপটপ কিনে ভোগান্তির শিকার হচ্ছেন ক্রেতারা। ক্রয়ের ক’দিনের মধ্যেই নানা সমস্যার মুখোমুখি হচ্ছেন তারা।

ক্ষতিগ্রস্তদের একজন সাংবাদিক সৈয়দ মোকছেদুল আলম লিটন প্রতিকার চেয়ে ভোক্তা অধিকার সংরক্ষণ আইনে বৃহস্পতিবার জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর গাজীপুর জেলা কার্যালয়ে অভিযোগ করেছেন।

লিখিত অভিযোগে সৈয়দ লিটন জানান, রাজধানী ঢাকার উত্তরায় অবস্থিত গ্লোবাল ব্র্যান্ড প্রাইভেট লিমিটেড চায়নায় তৈরি নিন্মমানের ল্যাপটপ বিক্রি করায় তিনি পেশাগত ও আর্থিক ক্ষতির শিকার হওয়ার কারণে এই অভিযোগ করেন। একই কারণে আর অন্য কেউ যেন হয়রানি ও ক্ষতির শিকার না হন তার প্রতিকারের জন্য আইনের আশ্রয় নেওয়ার কথা জানান তিনি।

অভিযোাগ সূত্রে জানা যায়, চলতি বছরের ৩ মার্চ ডিলার প্রতিষ্ঠান গ্লোবাল ব্র্যান্ড এর সরবরাহ করা LAPTOP LENOVO CORE I3 6100U DDR4 4GB 14.0" HD LED মডেলের একটি ল্যাপটপ ক্রয় করেন অভিযোগকারী। কাজ করার সময় ল্যাপটপটির পাওয়ার অন হয়ে অফ্ হয়ে যাওয়া সহ নানা সমস্যা দেখা যায়। মাস দুই পর কিপ্যাড অকেজো হয়ে যায়।

এ অবস্থায় গত ১৩ জুলাই ল্যাপটপটি গ্লোবাল ব্র্যান্ড এর ওয়ারেন্টি সার্ভিস শাখায় দিয়ে আসেন তিনি। এক সপ্তাহের মধ্যে ঠিক করে দিবে বলে পাঁচ সপ্তাহ ধরে হয়রানির পর ল্যাপটপটি ফেরত পাঠায়। কিন্তু কাজ করতে গিয়ে দুইদিন পর ওই ল্যাপটপটিতে আগের মতই সমস্যা দেখা দেয়।

সৈয়দ মোকছেদুল আলম লিটন জানান, পেশাগত প্রয়োজনে সার্বক্ষণিক ল্যাপটপ প্রয়োজন হয় তাঁর। কিন্তু নিন্মমানের পণ্য বিক্রি করে গ্লোবাল ব্র্যান্ড প্রতারণার মাধ্যমে তাঁর পেশাগত ও আর্থিক ক্ষতি করেছে।

দৈনিক অবজারভার পত্রিকার গাজীপুর জেলা প্রতিনিধি কাজী মোসাদ্দেক হোসেনও একই ব্র্যান্ডের ল্যাপটপ কিনে একই ভোগান্তির সম্মূখিন হয়েছেন বলে অভিযোগ করেছেন।

বহুমাত্রিক.কম

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer