Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ৯ ১৪৩১, মঙ্গলবার ২৩ এপ্রিল ২০২৪

লাউয়াছড়ায় ১৭ বণ্যপ্রাণি অবমুক্ত

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ০১:৫৪, ৬ ফেব্রুয়ারি ২০১৭

আপডেট: ০০:০০, ৩১ ডিসেম্বর ১৯৯৯

প্রিন্ট:

লাউয়াছড়ায় ১৭ বণ্যপ্রাণি অবমুক্ত

ছবি: বহুমাত্রিক.কম

মৌলভীবাজার : মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলার লাউয়াছড়া জাতীয় উদ্যানের জানকিছড়া এলাকায় ১৭টি বন্যপ্রাণি অবমুক্ত করা হয়েছে। শ্রীমঙ্গলস্থ বাংলাদেশ বন্যপ্রাণি সেবা ফাউন্ডেশন, বিজিবি ও বনবিভাগের যৌথ উদ্যোগে রোববার বেলা আড়াইটায় নানা জাতের ১৭টি বন্যপ্রাণি অবুমক্ত করা হয়।

অবমুক্তকৃত বন্যপ্রাণির মধ্যে বিজিব কর্তৃক আটককৃত ৮টি তক্ষক ও লোকালয়ে আসা বন্যপ্রাণি সেবা ফাউন্ডেশন কর্তৃক উদ্ধারকৃত একটি বানর, ১টি মেছো বাঘ, ২টি বনবিড়াল, ৫ টি পরিযায়ী পাখী রয়েছে। প্রধান অতিথি হিসেবে উপস্থিত হয়ে এসব প্রাণী অবমুক্ত করেন শ্রীমঙ্গল বিজিবির সেক্টর কমান্ডার কর্নেল আশরাফুল ইসলাম।

এ সময় আরো উপস্থিত ছিলেন লে. কর্নেল আনিসুর জামান, লে. কর্নেল নিয়ামূল কবির, মেজর ইকবাল মাহমুদ, মেজর আসিফ বুলবুল, মেজর এ.বি.এম খালেদ হায়দার, বন্যপ্রাণি সেবা ফাউন্ডেশনের চেয়ারম্যান সিতেশ রঞ্জন দেব, বিভাগীয় বন কর্মকর্তা মিহির কুমার দো, সহকারী বন সংরক্ষক মো তবিবুর রহমান, লাউয়াছড়া বিট কর্মকর্তা রেজাউল করিম, বন্যপ্রাণি সেবাশ্রম এর পরিচালক সজল দেব প্রমুখ।

উল্লেখ্য, বিভিন্ন সময় লোকালয়ে আসা ধৃত-আহত বণ্যপ্রাণি উদ্ধার করে বাংলাদেশ বণ্য প্রাণী সেবা ফাউন্ডেশনের পশুপাখি সেবাশ্রমে সেবা শুশ্রুষা ও প্রয়োজনীয় চিকিৎসা শেষে এসব প্রাণী ও পরিযায়ী পাখি অবমুক্ত করা হয়।

বহুমাত্রিক.কম

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer