Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

চৈত্র ১৩ ১৪৩০, শুক্রবার ২৯ মার্চ ২০২৪

লাইফ সাপোর্টে কৃষিবিদ নিয়াজ পাশা, দোয়া কামনা

বিশেষ প্রতিবেদক

প্রকাশিত: ২১:৪১, ৩ জানুয়ারি ২০১৭

আপডেট: ২১:৪২, ৩ জানুয়ারি ২০১৭

প্রিন্ট:

লাইফ সাপোর্টে কৃষিবিদ নিয়াজ পাশা, দোয়া কামনা

ঢাকা : ব্রেইন স্ট্রোকে সংকটাপন্ন অবস্থায় ৯ দিন পার করার পর লাইফ সাপোর্টে নেওয়া হয়েছে বিশিষ্ট কৃষি প্রকৌশলী, বিশিষ্ট কৃষি সাংবাদিক, গবেষক ও লেখক ড. নিয়াজউদ্দিন পাশাকে।

দু’দফা হাসপাতাল পরিবর্তনের পর বর্তমানে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের আইসিইউতে চিকিৎসাধীন এই কৃষিবিদের অবস্থার আরও অবনতি হলে মঙ্গলবার সকালে তাকে লাইফ সাপোর্টে নেওয়া হয়।

রাতে বহুমাত্রিক.কম-কে এখবর নিশ্চিত করে স্বামীর সুস্থতার জন্য দেশবাসীর কাছে দোয়া চেয়েছেন স্ত্রী ফারজানা আশা।

তিনি বলেন, ‘প্রয়োজনীয়তা থাকলেও ঢাকা মেডিকেলের আইসিইউ’তে সুবিধা না থাকায় কিডনি জটিলতায় ভোগা আমার স্বামীর ডায়ালাইসিস সম্ভব হচ্ছিল না। স্ট্রোক করার পর ৯ দিন অচেতন ও শরীরের বাম পাশ পক্ষাঘাতগ্রস্ত অবস্থায় পার করেছেন তিনি।’

ফারজানা আশা জানান, আজ সকালে অবস্থার আরও অবনতি হলে তাকে লাইফ সাপোর্টে নেওয়া হয়। স্বামীর সুস্থতার জন্য দেশবাসীর কাছে দোয়া চেয়েছেন তিনি।

 

গত বছরের ২৫ ডিসেম্বর স্ট্রোক করার পর ড. নিয়াজ পাশাকে প্রথমে বারডেম ও পরে ধানমন্ডির একটি ক্লিনিকে চিকিৎসা দেওয়া হয়। অবস্থার অবনতি হলে পরে তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের আইসিইউ’তে স্থানান্তর করা হয়। 

শিক্ষাজীবন থেকেই কৃষি সাংবাদিকতার সাথে ‍যুক্ত নিয়াজ পাশা বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের ফজলুল হক হল ছাত্র সংসদের সাবেক সহ-সভাপতি (ভিপি)।

বর্তমানে সার্ক এগ্রিকালচার সেন্টার, ঢাকায় কর্মরত বিশিষ্ট এই কৃষিবিদ দেশের কৃষকদের স্বার্থ ও কৃষি ব্যবস্থার উন্নয়নে মূলধারার গণমাধ্যমে দীর্ঘদিন ধরে নিয়মিতভাবে লিখে চলছেন।

‘হাওর ভূমিপুত্র’ হিসেবে নিজের পরিচয় দিতে স্বাচ্ছন্দবোধ করা নিয়াজ পাশা অনগ্রসর হাওর অঞ্চলের উন্নয়নে নিয়মিত লেখালেখির পাশাপাশি সরকারের উচ্চপর্যাায়ে বিভিন্ন দাবি জানিয়ে আসছেন। বেশ কয়েক বছর ধরে নানা শারীরিক জটিলতার মাঝেও পেশাগত দায়িত্ব পালনের পাশাপাশি হাওর ও কৃষি বিষয়ক নানা ইস্যুতে অব্যাহতভাবে লিখে গেছেন তিনি।  

ব্রেইন স্ট্রোকে সংকটাপন্ন ড. নিয়াজ পাশা, কৃষিবিদদের উদ্বেগ

রাষ্ট্রপতির সহায়তা চান কৃষিবিদ নিয়াজ পাশার স্ত্রী

সংকটাপন্ন কৃষিবিদ নিয়াজ পাশাকে বাঁচাতে এগিয়ে আসুন

বহুমাত্রিক.কম

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer