Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

চৈত্র ১৩ ১৪৩০, বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪

রোহিঙ্গাদের জন্য ১০০ টন ত্রাণ পাঠিয়েছে সৌদি

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ১৯:৫৪, ২২ সেপ্টেম্বর ২০১৭

আপডেট: ০০:০০, ৩১ ডিসেম্বর ১৯৯৯

প্রিন্ট:

রোহিঙ্গাদের জন্য ১০০ টন ত্রাণ পাঠিয়েছে সৌদি

ঢাকা : রাখাইন রাজ্য থেকে পালিয়ে বাংলাদেশে আশ্রয় নেয়া রোহিঙ্গাদের জন্য জরুরি ভিত্তিতে ১০০ টন ত্রাণ সাহায্য পাঠিয়েছে সৌদি আরব।

বৃহস্পতিবার রাত ২টায় কার্গো বিমানটি ত্রাণ নিয়ে চট্টগ্রাম শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে।

রোহিঙ্গাদের প্রয়োজনে `কিং সালমান সেন্টার ফর রিলিফ এন্ড হিউম্যানিটারিয়ান` (কেএসরিলিফ) ও জাতিসংঘের `ইন্টারন্যাশনাল অরগাইজেশন অব মাইগ্রেশান` (আইওএম) জরুরি ভিত্তিতে ত্রাণ কর্মসূচির অংশ হিসেবে এই সাহায্য পাঠানো হয়েছে।

সৌদি সরকারের পাঠানো ত্রাণের মধ্যে রয়েছে- তাঁবু, আটা, কম্বল, চাল, ম্যাটস, বিন, লবণ, খেজুর , স্যুপ, শুকনো খাবার ও পানির ট্যাংক ।

ত্রাণ পৌঁছানোর সময় সৌদি আরবের থেকে আসা কর্মকর্তাদের বাংলাদেশ সরকারের পক্ষে স্বাগত জানান চট্টগ্রাম জেলা প্রশাসনের অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মো. হাবিবুর রহমান।

শুক্রবার সকাল সাড়ে ৯টায় সৌদি আরব থেকে আসা ঊর্ধ্বতন কর্মকর্তা ও সৌদি দূতাবাসের কর্মকর্তারা চট্টগ্রামের জেলা প্রশাসক মো. জিল্লুর রহমান চৌধুরীর কাছে এসব ত্রাণসামগ্রী হস্তান্তর করেন।

ত্রাণ হস্তান্তর অনুষ্ঠানে সৌদি সরকারের জরুরি সাহায্য বিভাগের পরিচালক ফাহাদ এ আল উসাইমি জানান, সৌদি আরবের বাদশাহ সালমানের পক্ষ থেকে এসব ত্রাণ সামগ্রী পাঠানো হয়েছে। এটি সৌদি সরকারের পাঠানো প্রথম চালান। এরপর আরও ৭৫ টনের আরেকটি চালান আসবে। আমরা (সৌদি সরকার) সব সময় নির্যাতিত রোহিঙ্গা জনগোষ্ঠীর সঙ্গে রয়েছি। এ নির্যাতিত রোহিঙ্গাদের যেসব মৌলিক চাহিদা রয়েছে- তা পূরণ করার চেষ্টা করছি। এছাড়া সৌদি সরকার বিশ্বের মুসলিম উম্মাহ রোহিঙ্গাদের এ দুঃসময়ে এগিয়ে আসার আহ্বান জানান।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer