Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ১১ ১৪৩১, বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪

রোহিঙ্গাদের আশ্রয় দেয়ার জন্যে বাংলাদেশকে ধন্যবাদ: রানিয়া

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ১৭:৩০, ২৩ অক্টোবর ২০১৭

আপডেট: ১৯:৫৩, ২৩ অক্টোবর ২০১৭

প্রিন্ট:

রোহিঙ্গাদের আশ্রয় দেয়ার জন্যে বাংলাদেশকে ধন্যবাদ: রানিয়া

ছবি : সংগৃহীত

ঢাকা : রোহিঙ্গা সমস্যা সমাধানে বিশ্ব সম্প্রদায়কে এখনই ভূমিকা নিতে হবে বলে মন্তব্য করেছেন জর্ডানের রানি রানিয়া আল আবদুল্লাহ।

সোমবার সকালে কক্সবাজারের কুতুপালং শরণার্থী শিবির পরিদর্শন শেষে একথা বলেন তিনি। শরণার্থী শিবিরে মিয়ানমারে নির্যাতিত রোহিঙ্গাদের সঙ্গে কথা বলেন তিনি। পরে ব্রিফিংয়ে রানি, রোহিঙ্গাদের আশ্রয় দেয়ার জন্য বাংলাদেশকে ধন্যবাদ জানান।

সোমবার কক্সবাজারের উখিয়ায় কুতুপালং রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শন শেষে সাংবাদিকদের এসব কথা বলেন জর্ডানের রানি। তিনি বিশ্ববাসীকে রোহিঙ্গাদের পাশে দাঁড়ানোর অনুরোধ করেছেন।

দুপুর ১২টার দিকে রোহিঙ্গা ক্যাম্পে এসে রানিয়া আবদুল্লাহ যান জাতিসংঘ শরণার্থী বিষয়ক হাইকমিশনার (ইউএনএইচসিআর) পরিচালিত প্রাথমিক স্বাস্থ্যসেবা কেন্দ্র পরিদর্শনে।

এরপর তিনি রোহিঙ্গা শিশুদের স্কুল পরিদর্শন করেন। তিনি রোহিঙ্গাদের সঙ্গে কথা বলেন এবং ক্যাম্পের শিশুদের সঙ্গে খেলায় মেতে উঠেন।পরিদর্শন শেষে আয়োজিত সংবাদ সম্মেলনে রোহিঙ্গাদের আশ্রয় দেওয়ার জন্য বাংলাদেশের সরকার ও জনগণের প্রশংসা করেন রানিয়া। তিনি বলেন, ‘সহানুভূতি, দয়া ও উদারতা প্রদর্শনের জন্য বাংলাদেশের মানুষ ও সরকারকে ধন্যবাদ।’

রানিয়া জানান, জাতিসংঘসহ অন্য সব আন্তর্জাতিক সম্প্রদায়কে রোহিঙ্গাদের ওপর সহিংসতা ও দুর্দশা বন্ধে এগিয়ে আসা উচিত।

রানিয়া বলেন, ‘শুধু মানবিক কারণে নয়, ন্যায় বিচারের স্বার্থে বিশ্ববাসীকে রোহিঙ্গাদের পাশে থাকতে হবে।’

এ সময় পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম, মহিলা ও শিশুবিষয়ক প্রতিমন্ত্রী মেহের আফরোজ চুমকী, সংসদ সদস্য সাইমুম সরওয়ার কমল, আশেক উল্লাহ রফিকসহ জর্ডান দূতাবাস ও আন্তর্জাতিক সংস্থার কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এর আগে সকাল ১১টা ১০ মিনিটে বিশেষ বিমানে কক্সবাজার পৌঁছান জর্ডানের রানি। তাঁর সঙ্গে ছিলেন ১৬ সদস্যের একটি প্রতিনিধিদল।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer