Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ১১ ১৪৩১, বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪

রোহিঙ্গা ক্যাম্প থেকে প্রিয়াঙ্কার ফেসবুক লাইভে

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ১৩:৫৬, ২৪ মে ২০১৮

আপডেট: ০০:০০, ৩১ ডিসেম্বর ১৯৯৯

প্রিন্ট:

রোহিঙ্গা ক্যাম্প থেকে প্রিয়াঙ্কার ফেসবুক লাইভে

ঢাকা : চার দিনের সফরে বাংলাদেশে অবস্থান করছেন বলিউড তারকা প্রিয়াঙ্কা চোপড়া। জাতিসংঘের শিশু বিষয়ক সংস্থা ইউনিসেফের গুডউইল অ্যাম্বাসেডর হিসেবে রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শনের উদ্দেশ্যে তার এই সফর।

এই সফরে তিনি বিভিন্ন রোহিঙ্গা ক্যাম্পে শিশুদের সঙ্গে সময় কাটান। এরপর নিজের ফেসবুকে স্ট্যাটাসের মাধ্যমে রোহিঙ্গা শিশুদের পাশে দাঁড়ানোর জন্য বিশ্ববাসীর কাছে আহ্বান জানিয়েছেন প্রিয়াঙ্কা চোপড়া।

বৃহস্পতিবার সকালে কক্সবাজারের কুতুপালং রোহিঙ্গা ক্যাম্পে একটি শিশুবান্ধব এলাকা (চাইল্ড ফ্রেন্ডলি স্পেস) থেকে ফেসবুক লাইভে এসে বিশ্ববাসীর কাছে রোহিঙ্গা শিশুদের বিষয়ে কথা বলেন।

রোহিঙ্গা শিশুরা এই ঝড়-বৃষ্টিতে কতটা অনিরাপদ আর অসহায় তা-ই তুলে ধরেন। প্রিয়াঙ্কা বলেন, কক্সবাজারে এখন খুবই গরম। এখানে শরণার্থীদের জন্য যথেষ্ট পরিমাণ বিশুদ্ধ পানির ব্যবস্থা নেই। ফলে নানান রোগে আক্রান্ত হচ্ছে রোহিঙ্গা শিশুরা।’তিনি আরও বলেন, ‘এখানে সবাই খোলা টয়লেট ব্যবহার করে। বৃষ্টির পানিতে সেই টয়লেটগুলো ভরাট হয়ে পানির দূষণ বাড়ে। যার ফলে নানা রোগব্যাধি ছড়িয়ে পড়ছে। শুধু রোহিঙ্গা নয়, বিশ্বের সব শরণার্থীদের অবস্থার পরিবর্তনে ধর্ম, গোত্র নির্বিশেষে সমাজকে এগিয়ে আসতে হবে।

বৃহস্পতিবার সকালে কক্সবাজার থেকে ঢাকায় ফেরার কথা রয়েছে এই তারকার।জানা গেছে, রাজধানীর একটি অভিজাত হোটেলে বৃহস্পতিবার বিকেলে এক সংবাদ সম্মেলনে সফরের বিস্তারিত বিষয় নিয়ে কথা বলবেন প্রিয়াঙ্কা। এই সংবাদ সম্মেলনে শুধু আমন্ত্রিত সাংবাদিকেরা অংশ নিতে পারবেন।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer