Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ৫ ১৪৩১, শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪

রোহিঙ্গা ইস্যুতে জাতীয় ঐক্য হয়ে গেছে : নাসিম

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ১৭:১৮, ২২ সেপ্টেম্বর ২০১৭

আপডেট: ০০:০০, ৩১ ডিসেম্বর ১৯৯৯

প্রিন্ট:

রোহিঙ্গা ইস্যুতে জাতীয় ঐক্য হয়ে গেছে : নাসিম

ঢাকা : রোহিঙ্গা ইস্যুতে জাতীয় ঐক্য হয়ে গেছে, নতুন করে ঐক্যের দরকার নেই বলে জানিয়েছেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী এবং আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য মোহাম্মদ নাসিম।

বিএনপি নেতাদের জাতীয় ঐক্যের আহবানের জবাবে তিনি বলেন, এই ইস্যুতে তো ঐক্য হয়ে গেছে।

সকল দলের নেতারা সেখানে ত্রাণ নিয়ে যাচ্ছেন এবং সরকারের পদক্ষেপের প্রসংশা করছেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনার আহবানে সাড়া দিয়ে দেশে ও বিদেশের মানুষ আজ রোহিঙ্গাদের পাশে দাঁড়িয়েছে। সমগ্র বিশ্ব সরকারের পদক্ষেপকে স্বাগত জানিয়েছে। তাহলে ঐক্যের কি বাকি আছে?

মোহাম্মদ নাসিম শুক্রবার রাজধানীর সোনারগাঁ হোটেলে বাংলাদেশে সোসাইটি অফ আলট্রাসনোগ্রাফীর (বিএসইউ) ২৯তম জাতীয় সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন।

রোহিঙ্গাদের নিজ দেশে ফিরিয়ে নিতে মায়ানমার সরকারের উপর চাপ সৃষ্টি করতে জাতিসংঘ্যসহ বিশ্বের বড় বড় দেশগুলোর প্রতি আহবান জানিয়ে মোহাম্মদ নাসিম বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা মায়ের স্নেহ, বোনের ভালোবাসা নিয়ে রোহিঙ্গাদের বিপদের সময়ে মানবিক কারনে আশ্রয় দিয়েছেন। এখন খাবার দাবার ও চিকিৎসার ব্যবস্থা করা হচ্ছে। কিন্তু আমরা তাদের সারা জীবনতো থাকতে দিতে পারবো না। তাদের নিজ দেশে ফিরে যেতেই হবে।

মোহাম্মদ নাসিম বলেন, অবিলম্বে রোহিঙ্গাদের নিজ দেশে ফিরিয়ে নিতে হবে। এক্ষেত্রে মিয়ানমারের কোন অপযুক্তি মেনে নেয়া হবে না। রোহিঙ্গাদের ফেরিয়ে নিতে বিশ্ববাসীকে মিয়ানমারের ওপর আন্তর্জাতিক চাপ সৃষ্টি করতে হবে।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer