Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ১০ ১৪৩১, বুধবার ২৪ এপ্রিল ২০২৪

রোববার থেকে সুপ্রিম কোর্টে অবকাশ শুরু : অবকাশকালীন বেঞ্চ গঠন

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ১৭:৪৫, ১০ জুন ২০১৭

আপডেট: ০০:০০, ৩১ ডিসেম্বর ১৯৯৯

প্রিন্ট:

রোববার থেকে সুপ্রিম কোর্টে অবকাশ শুরু : অবকাশকালীন বেঞ্চ গঠন

ঢাকা : আগামীকাল রোববার থেকে ১ জুলাই পর্যন্ত সরকার ঘোষিত ছুটি, সাপ্তাহিক ছুটি এবং কোর্টের অবকাশের কারণে সুপ্রিম কোর্টের নিয়মিত বিচার কার্যক্রম বন্ধ থাকবে।

তবে এ সময়ে জরুরি বিষয় শুনানি ও নিষ্পত্তির জন্য আপিল বিভাগে চেম্বার কোর্ট এবং সুনির্দিষ্ট বিচারিক এখতিয়ার দিয়ে হাইকোর্ট বিভাগে অবকাশকালীন বেঞ্চ গঠন করা হয়েছে। -বাসস

অবকাশকালীন সময়ে জরুরি বিষয় শুনানি ও নিষ্পত্তির জন্য সুনির্দিষ্ট বিচারিক এখতিয়ার দিয়ে হাইকোর্ট বিভাগে অবকাশকালীন বেঞ্চ গঠন করা হয়েছে। সুপ্রিম কোর্টের হাইকোর্ট বিভাগের ডেপুটি রেজিস্ট্রার (প্রশাসন ও বিচার) মো. আজিজুল হক স্বাক্ষরিত অবকাশকালীন বেঞ্চ গঠন সংক্রান্ত বিজ্ঞপ্তি সুপ্রিম কোর্টের ওয়েবসাইটে প্রকাশ করা হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, প্রধান বিচারপতি অবকাশকালীন সময়ে জরুরি বিষয় শুনানি ও নিস্পত্তির জন্য হাইকোর্ট বিভাগের বিচারপতি সৈয়দ মোহাম্মদ দস্তগীর হোসেন ও বিচারপতি আবু তাহের মো. সাইফুর রহমান সমন্বয়ে গঠিত ডিভিশন বেঞ্চকে দেওয়ানি মোশন ও এ সংক্রান্ত মামলা শুনানির এখতিয়ার দিয়েছেন। এ বেঞ্চ ১১, ১৩, ১৫ , ১৮ ও ২০ জুন সকাল ১১টা থেকে দুপুর ১টা পর্যন্ত সুপ্রিম কোর্টের মূল ভবনের ৮ নং বিচারকক্ষে বিচারিক কার্যক্রম পরিচালনা করবেন।

বিচারপতি এ বি মাহমুদুল হক ও বিচারপতি কাশেফা হোসেন সমন্বয়ে গঠিত ডিভিশন বেঞ্চকে রিট মামলা শুনানির এখতিয়ার দেয়া হয়েছে। এ বেঞ্চ ১১, ১৩, ১৮ ও ১৯ জুন বেলা ১১টা থেকে দুপুর ১ টা পর্যন্ত সুপ্রিম কোর্টের এনেক্স ভবনের ২ নং বিচারকক্ষে বিচারিক কার্যক্রম পরিচালনা করবেন।
হাইকোর্ট বিভাগের বিচারপতি জিনাত আরা ও বিচারপতি এস এম মজিবুর রহমান সমন্বয়ে গঠিত ডিভিশন বেঞ্চকে ফৌজদারি মোশন ও এ সংক্রান্ত মামলা শুনানির এখতিয়ার দিয়েছে। এ বেঞ্চ ১১, ১২, ১৮ ও ১৯ জুন সকাল ১১টা থেকে দুপুর ১টা পর্যন্ত সুপ্রিম কোর্টের এনেক্স ভবনের ৯ নং বিচারকক্ষে বিচারিক কার্যক্রম পরিচালনা করবেন।

হাইকোর্ট বিভাগের বিচারপতি মইনুল ইসলাম চৌধুরীর একক বেঞ্চকে আদিম অধিক্ষেত্রাধীন বিষয়, কোম্পানী সংক্রান্ত মামলা শুনানির এখতিয়ার দিয়েছেন। এ বেঞ্চ ১২, ১৪, ১৯ ও ২১ জুন সকাল ১১ টা থেকে দুপুর ১ টা পর্যন্ত সুপ্রিম কোর্টের এনেক্স ভবনের ২১ নং বিচারকক্ষে বিচারিক কার্যক্রম পরিচালনা করবেন।

বিচারপতি আতাউর রহমান কানের একক বেঞ্চকে দেওয়ানি মোশন ও দেওয়ানি সংক্রান্ত মামলা শুনানির এখতিয়ার দেয়া হয়েছে। এ বেঞ্চ ১১, ১২, ১৩ , ১৪, ১৫, ১৮, ১৯ ২০, ২১ ও ২২ জুন সকাল সাড়ে ১০ টা থেকে দুপুর দেড়টা পর্যন্ত সুপ্রিম কোর্টের মূল ভবনের ৭ নং বিচারকক্ষে বিচারিক কার্যক্রম পরিচালনা করবেন। বিচারপতি এম, মোয়াজ্জেম হোসেন ও বিচারপতি মো. সেলিম সমন্বয়ে গঠিত ডিভিশন বেঞ্চকে দেওয়ানি মোশন ও দেওয়ানি সংক্রান্ত মামলা শুনানির এখতিয়ার দিয়েছে। এ বেঞ্চ ১১, ১২, ১৮ ও ১৯ জুন সকাল ১১ টা থেকে দুপুর ১ টা পর্যন্ত সুপ্রিমকোর্টের এনেক্স ভবনের ২৭ নং বিচারকক্ষে বিচারিক কার্যক্রম পরিচালনা করবেন।

বিচারপতি সৌমেন্দ্র সরকার ও বিচারপতি আমির হোসেন সমন্বয়ে গঠিত ডিভিশন বেঞ্চকে ফৌজদারি মোশন ও এ সংক্রান্ত মামলা শুনানির এখতিয়ার দেযা হয়েছে। এ বেঞ্চ ১১, ১২, ১৩ ১৪, ১৫, ১৮ ও ১৯ জুন সকাল ১১টা থেকে দুপুর ১টা পর্যন্ত সুপ্রিমকোর্টের এনেক্স ভবনের ২৮ নং বিচারকক্ষে বিচারিক কার্যক্রম পরিচালনা করবেন। বিচারপতি মো. নূরুজ্জামান ও বিচারপতি রাজিক আল জলিল সমন্বয়ে গঠিত ডিভিশন বেঞ্চকে রিট মামলা শুনানির এখতিয়ার দিয়েছে।

এ বেঞ্চ ১২, ১৩ ও ১৪ জুন সকাল ১১ টা থেকে দুপুর ১ টা পর্যন্ত সুপ্রিম কোর্টের এনেক্স ভবনের ৪ নং বিচারকক্ষে বিচারিক কার্যক্রম পরিচালনা করবেন। বিচারপতি কৃষ্ণা দেবনাথ-এর একক বেঞ্চকে দেওয়ানি মোশন ও দেওয়ানি সংক্রান্ত মামলা শুনানির এখতিয়ার দেয়া হয়েছে। এ বেঞ্চ ১২, ১৩ , ১৮ ও ১৯ জুন সকাল ১১ টা থেকে দুপুর ১ পর্যন্ত সুপ্রিম কোর্টের এনেক্স ভবনের ৩৪ নং বিচারকক্ষে বিচারিক কার্যক্রম পরিচালনা করবেন।

বিচারপতি গোবিন্দ চন্দ্র ঠাকুর ও বিচারপতি ভীষ্মদেব চক্রবর্তী সমন্বয়ে গঠিত ডিভিশন বেঞ্চকে রিট মামলা শুনানির এখতিয়ার দিয়েছেন। এ বেঞ্চ ১৩, ১৪, ১৮, ১৯, ২০ ও ২১ জুন সকাল ১১টা থেকে দুপুর ১টা পর্যন্ত সুপ্রিম কোর্টের মূল ভবনের ২৭ নং বিচারকক্ষে বিচারিক কার্যক্রম পরিচালনা করবেন। বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি খিজির আহমেদ চৌধুরী সমন্বয়ে গঠিত ডিভিশন বেঞ্চকে ফৌজদারি মোশন ও এ সংক্রান্ত মামলা শুনানির এখতিয়ার দিয়েছেন।

এ বেঞ্চ ১১, ১২, ১৩ ১৪, ১৫, ১৮ ও ১৯ জুন সকাল ১১টা থেকে দুপুর ১টা পর্যন্ত সুপ্রিমকোর্টের এনেক্স ভবনের ২৪ নং বিচারকক্ষে বিচারিক কার্যক্রম পরিচালনা করবেন এবং বিচারপতি ভবানী প্রসাদ সিংহ-এর একক বেঞ্চকে ফৌজদারি মোশন ও এ সংক্রান্ত মামলা শুনানির এখতিয়ার দেয়া হয়েছে। এ বেঞ্চ ১১, ১৫ , ১৮ ও ২০ জুন সকাল ১১ টা থেকে দুপুর ১ পর্যন্ত সুপ্রিম কোর্টের মূল ভবনের ১১ নং বিচারকক্ষে বিচারিক কার্যক্রম পরিচালনা করবেন।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer