Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ১১ ১৪৩১, বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪

রোববার থেকে খুলছে সুপ্রিমকোর্ট

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ১৬:০৪, ২৭ অক্টোবর ২০১৬

আপডেট: ০০:০০, ৩১ ডিসেম্বর ১৯৯৯

প্রিন্ট:

রোববার থেকে খুলছে সুপ্রিমকোর্ট

ঢাকা : ছুটি ও অবকাশ শেষে আগামী ৩০ অক্টোবর রোববার থেকে সুপ্রিমকোর্ট খুলছে। বিচারপ্রার্থী, আইনজীবী ও সংশ্লিষ্টদের আগমনে আবারো মূখরিত হবে সর্বোচ্চ আদালত সুপ্রিমকোর্ট অঙ্গন।

গত ৯ সেপ্টেম্বর শুরু হয়ে ২৯ অক্টোবর পর্যন্ত সাপ্তাহিক ছুটি, ঈদ-উল-আযহা, দুর্গাপূজাসহ সরকার ঘোষিত ছুটি এবং কোর্টের অবকাশের ফলে সর্বোচ্চ আদালতে নিয়ামিত বিচারিক কার্যক্রম বন্ধ রয়েছে। তবে এ সময়ে জরুরী বিষয় নিষ্পত্তির জন্য সুপ্রিমকোর্টের উভয় বিভাগে অবকাশকালীন বেঞ্চ ছিল।

প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহা বিচারিক এখতিয়ার দিয়ে হাইকোর্ট বিভাগে অবকাশকালীন বিভিন্ন বেঞ্চ গঠন করে দেন। আপিল বিভাগের চেম্বার কোর্টে তারিখ ও সময় ঠিক করে দিয়ে আদালত নির্ধারণ করে দেয়া হয়। এ সময় উভয় বিভাগে বেশ কিছু মামলায় আদেশও হয়েছে।
দীর্ঘ ৫১ দিন পর ৩০ অক্টোবর থেকে সুপ্রিমকোর্টে নিয়মিত বিচারিক কার্যক্রম শুরু হবে।

অবকাশকালীন ছুটি শেষে রোববার ৩০ অক্টোবর প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহা ও সুপ্রিমকোর্টের উভয় বিভাগের বিচারপতিগণ এটর্নি জেনারেল, সুপ্রিমকোর্ট বার-এর সভাপতি-সম্পাদক ও বিজ্ঞ আইনজীবীদের সঙ্গে সৌজন্য সাক্ষাতে মিলিত হবেন। সুপ্রিমকোর্টের রেজিস্ট্রার জেনারেল সৈয়দ আমিনুল ইসলাম স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে সৌজন্য সাক্ষাৎ অনুষ্ঠানে সংশ্লিষ্ট সবাইকে উপস্থিত থাকার অনুরোধ জানিয়েছেন।

বিজ্ঞপ্তিতে বলা হয়, অবকাশকালীন ছুটির পর প্রথম কার্যদিবস ৩০ অক্টোবর রোববার সকাল সাড়ে দশটা থেকে দুপুর ১২টা পর্যন্ত সুপ্রিমকোর্টের মূল ভবনের ভেতরে লনে এ সৌজন্য সাক্ষাৎ হবে।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer