Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ৫ ১৪৩১, শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪

রোকেয়া শুধু একটি নাম নয়, একটি উন্নয়ন প্রত্যয়: উপাচার্য

আল-আমিন, বেরোবি প্রতিনিধি

প্রকাশিত: ০৩:২২, ১০ ডিসেম্বর ২০১৬

আপডেট: ০০:০০, ৩১ ডিসেম্বর ১৯৯৯

প্রিন্ট:

রোকেয়া শুধু একটি নাম নয়, একটি উন্নয়ন প্রত্যয়: উপাচার্য

ছবি: বহুমাত্রিক.কম

বেরোবি : বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এ কে এম নূর-উন-নবী বলেছেন, রোকেয়া শুধু একটি নাম নয়, এটি একটি উন্নয়ন প্রত্যয়। তাই রোকেয়ার আদর্শ ও দর্শন সকলকে চর্চা করতে শিক্ষার্থীদের তাগিদ দিয়েছেন তিনি।

শুক্রবার রোকেয়া দিবস উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তৃতায় এই তাগিদ দেন তিনি।

উপাচার্য বলেন, বিশ্ববিদ্যালয়ের ৬টি অনুষদ থেকে ৬ জন সেরা ফলাফল অজর্নকারী শিক্ষার্থীকে প্রতি বছর রোকেয়া পদক দেওয়া হবে । বিশ্ববিদ্যালয়ের সকল বিভাগে রোকেয়া স্টাডিজ চালু করা হবে বলেও তিনি তাঁর বক্তৃতায় উল্লেখ করেন।

উইমেন এন্ড জেন্ডার স্টাডিজ বিভাগের বিভাগীয় প্রধান হুমায়ুন কবীরের সভাপতিত্বে বিশ্ববিদ্যালয়ের ক্যাফেটেরিয়া ভবনে আয়োজিত আলোচনা সভায় অন্যান্যের মধ্যে বিজনেস স্টাডিজ অনুষদের ডিন মোঃ ফেরদৌস রহমান, শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. আর এম হাফিজুর রহমান, বাংলা বিভাগের অধ্যাপক ড. সরিফা সালোয়া ডিনা, শেখ ফজিলাতুন্নেছা মুজিব হলের প্রভোস্ট ড. আবু ছালেহ মোহাম্মদ ওয়াদুদুর রহমান প্রমুখ বক্তৃতা করেন।

এরআগে সকাল ৯ টায় রোকেয়া দিবস উপলক্ষে ক্যাম্পাসে শোভাযাত্রা বের করা হয়। শোভাযাত্রায় বিভিন্ন বিভাগের শিক্ষক-শিক্ষার্থী এবং কর্মকর্তা-কর্মচারী অংশ নেন। সাড়ে ৯টায় স্বাধীনতা স্মারকের পাদদেশে রোকেয়ার প্রতিকৃতিতে বিভিন্ন বিভাগ, দপ্তর ও সংগঠনের পক্ষ থেকে পুষ্পার্ঘ্য অর্পণ করা হয়।

 

বহুমাত্রিক.কম

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer