Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ৯ ১৪৩১, মঙ্গলবার ২৩ এপ্রিল ২০২৪

রুপালী ব্যাংকের ৩ কোটি টাকা আত্মসাত, ব্যবস্থাপক উধাও

আবদুল ওহাব, বগুড়া প্রতিনিধি

প্রকাশিত: ০১:২৮, ১৫ ফেব্রুয়ারি ২০১৮

আপডেট: ০০:০০, ৩১ ডিসেম্বর ১৯৯৯

প্রিন্ট:

রুপালী ব্যাংকের ৩ কোটি টাকা আত্মসাত, ব্যবস্থাপক উধাও

ছবি : বহুমাত্রিক.কম

বগুড়া : বগুড়ায় রূপালী ব্যাংক মহাস্থানগড় শাখা থেকে প্রায় ৩ কোটি টাকা আত্মসাত করার ঘটনা ঘটেছে। ব্যাংক গ্রাহকদের থেকে পাওয়া তথ্যে টাকার এ পরিমান জানা গেছে।

তবে টাকা তছরুপের ঘটনাটি তদন্তাধীন অবস্থায় প্রাথমিকভাবে এটাকার পরিমান ২ কেটি ৬৯ লক্ষ বলে জানিয়েছে ব্যাংকের ঐ শাখা। এ ঘটনার পরপরই রুপালী ব্যাংক মহাস্থান গড় শাখা ব্যাবস্থাপক উধাও রয়েছে।

বুধবার ঘটনাটি প্রকাশ্যে এলে রুপালী ব্যাংকের ডিজিএম হাবিবুর রহমান বাদী হয়ে শাখাটির ম্যানেজার জোবায়েনুর রহমান ও মহাস্থানগড় হাটের ইজারাদার আজমল হোসেনকে আসামি করে মামলা করা হয়। মামলায় জালিয়াতের মাধ্যমে ভুয়া নথি তৈরি করে টাকা আত্মসাৎ করা হয়েছে বলে মামলায় বাদী অভিযোগ করেছেন এবং তৎক্ষনাৎ আসামী আজমল হোসেনকে গ্রেপ্তার করে পুলিশ।

বগুড়া সদর থানার ওসি এমদাদ হোসেন জানান, মামলাটি দুদকে স্থানান্তর করা হয়েছে। তিনি বলেন, অভিযোগে প্রাথমিকভাবে আপাতত ২ কোটি ৬৯ লাখ টাকা আত্মসাতের কথা বলা হলেও এ ঘটনায় আরো টাকা আত্মসাৎ হয়েছে কি না তদন্তের পর সেই টাকাও মামলায় সংযোজন করা হবে।

জানা গেছে, রোববার ব্যাংকটির ওই শাখা ব্যবস্থাপক জোবায়েনুর রহমান উধাও হয়ে যান। পরে কর্তৃপক্ষ তাকে বরখাস্থ করে নতুন ব্যবস্থাপক নিয়োগ প্রদান, সাধারণ ডায়েরি এবং তদন্ত কমিটি গঠন করে। এদিকে ওই শাখার নবাগত ম্যানেজার আল আমিন বলেন, শুধু পে-অর্ডারের মাধ্যমে দুই কোটি ৬৯ লাখ টাকা তছরুপের ঘটনা ধরা পড়েছে। এ ঘটনায় তদন্ত চলছে।

এদিকে টাকা হারানোর ভয়ে গ্রাহকরা প্রতিদিনই মহাস্থানগড় শাখায় ভীড় করছেন। তাদের ধারনা মতে এ টাকার পরিমান ৩ কোটি ছাড়িয়ে যেতে পারে। উধাও হওয়া ম্যানেজার জোবায়েনুর রহমান বগুড়ার সোনাতলা উপজেলার আগুনিয়াতাইর গ্রামের মনতেজার রহমানের ছেলে। স্ত্রীসহ তিনি শহরের নামাজগড় এলাকার একটি বাসায় ভাড়া থাকতেন।

ব্যাংকের কর্মচারীরা জানান, রোববার সকালে তিনি যথারীতি ব্যাংকে আসেন। পরে বেলা সাড়ে ১১টার দিকে ব্যাংকের পাশে চা পান করার কথা বলে বের হয়ে আর ফিরে আসেননি।

বহুমাত্রিক.কম

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer