Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

চৈত্র ১৪ ১৪৩০, শুক্রবার ২৯ মার্চ ২০২৪

রাসায়নিক নিরাপত্তায় ঢাকার দৃঢ় অঙ্গীকারের কথা পুনর্ব্যক্ত

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ১৫:৩৮, ১৮ অক্টোবর ২০১৬

আপডেট: ০০:০০, ৩১ ডিসেম্বর ১৯৯৯

প্রিন্ট:

রাসায়নিক নিরাপত্তায় ঢাকার দৃঢ় অঙ্গীকারের কথা পুনর্ব্যক্ত

ঢাকা : পররাষ্ট্রমন্ত্রী এ এইচ মাহমুদ আলী রাসায়নিক নিরাপত্তা ও রাসায়নিকের শান্তিপূর্ণ ব্যবহারে ঢাকার দৃঢ় অঙ্গীকারের কথা পুনর্ব্যক্ত করেছেন।

তিনি বলেন, বাংলাদেশ কেমিক্যাল উয়েপনস কনভেনশনে স্বাক্ষরকারী একটি দেশ হিসেবে রাসায়নিকের শান্তিপূর্ণ ব্যবহার ও বিশ্বকে রাসায়নিক অস্ত্রমুক্ত করার ব্যাপারে কার্যক্রম অব্যাহত রাখবে।
গতকাল রাষ্ট্রীয় অতিথি ভবন পদ্মায় ‘অর্গানাইজেশন ফর দ্য প্রোহিবিশন অপ কেমিক্যাল উয়েপনস (ওপিসিডব্লিউ)’ এর মহাপরিচালক আহমেত উযুমসুর সাথে অনুষ্ঠিত এক বৈঠকে পররাষ্ট্রমন্ত্রী এ কথা বলেন।

আজ পররাষ্ট্র মন্ত্রণালয় সূত্র জানায়, বাংলাদেশ সরকরের আমন্ত্রনেদুই দিনের সফরে উযুমসু বর্তমানে ঢাকায় রয়েছেন।

বৈঠকে রাসায়নিক অস্ত্র কনভেনশনের পূণাঙ্গ ও কার্যকর বাস্তবায়নে পারস্পরিক সহযোগিতার বিষয়ে মত বিনিময় করা হয়।

রাসায়নিক নিরাপত্তার ব্যাপারে বাংলাদেশের দৃঢ় অঙ্গীকারের প্রশংসা করেন ওপিসিডব্লিউ’র মহাপরিচালক । তিনি কনভেনশনের বিভিন্ন দিক বাস্তবায়নে দ্রুত প্রচেষ্টা গ্রহণ করায় বাংলাদেশ সরকারের প্রতি সন্তোষ প্রকাশ করেন।

দিনের শুরুতে একটি শিক্ষা প্রতিণ্ঠান পরিদর্শনের কথা তুলে ধরে তিনি লিঙ্গসমতা ও নারীর ক্ষমতায়নে বাংলাদেশের সাফল্যের উচ্ছসিত প্রশংসা করেন।

বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী মহাপরিচালকে ধন্যবাদ জানান এবং বাংলাদেশকে ২০১৬-২০১৮ মেয়াদে ওপিসিডব্লিউ’র নির্বাহী পরিষদে সদস্য নির্বাচিত করায় তার মাধ্যমে সংস্থার প্রতি ধন্যবাদ জ্ঞাপন করেন।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer