Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ১১ ১৪৩১, বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪

রাষ্ট্রপতির সাথে ইন্দোনেশিয়ায় নবনিযুক্ত রাষ্ট্রদূতের সাক্ষাৎ

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ২১:০৪, ১৫ নভেম্বর ২০১৬

আপডেট: ০০:০০, ৩১ ডিসেম্বর ১৯৯৯

প্রিন্ট:

রাষ্ট্রপতির সাথে ইন্দোনেশিয়ায় নবনিযুক্ত রাষ্ট্রদূতের সাক্ষাৎ

ঢাকা : ইন্দোনেশিয়ায় নবনিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মেজর জেনারেল আজমল কবির আজ বিকালে বঙ্গভবনে রাষ্ট্রপতি আবদুল হামিদের সাথে সৌজন্য সাক্ষাৎ করেছেন। খবর বাসস’র 

বৈঠককালে রাষ্ট্রপতি বলেন, বাংলাদেশ ও ইন্দোনেশিয়ার মধ্যে চমৎকার দ্বিপাক্ষিক সম্পর্ক রয়েছে। বন্ধুপ্রতিম দুই দেশের মধ্যে বাণিজ্য ও বিনিয়োগ সম্প্রসারণের সুযোগ রয়েছে উল্লেখ করে তিনি দুই দেশের পারস্পরিক লাভজনক ওইসব সুযোগ সম্প্রসারণের লক্ষ্যে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে রাষ্ট্রদূতকে নির্দেশ দেন।

বৈঠক শেষে রাষ্ট্রপতির প্রেস সচিব জয়নাল আবেদিন এ বিষয়ে সাংবাদিকদের ব্রিফ করেন। রাষ্ট্রপতি আবদুল হামিদ বলেন, বাংলাদেশ বিশ্বমানের ফার্মাসিউটিক্যালস, সিরামিক ও অন্যান্য সামগ্রী তৈরি করে এবং অন্যান্য সামগ্রীর জন্য নতুন বাজার সৃষ্টির লক্ষ্যে প্রচেষ্টা অব্যাহত রাখার জন্য তিনি রাষ্ট্রদূতকে পরামর্শ দেন।

মেজর জেনারেল আজমল কবির ইন্দোনেশিয়ায় তার দায়িত্ব পালনকালে রাষ্ট্রপতির সহযোগিতা কামনা করেন।

পরে, সশস্ত্র বাহিনী বিভাগের প্রিন্সিপাল স্টাফ অফিসার (পিএসও) লেফটেন্যান্ট জেনারেল মাহফুজুর রহমান বঙ্গভবনে রাষ্ট্রপতির সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেন।

পিএসও আগামি ২১ নভেম্বর তারিখে সশস্ত্র বাহিনী দিবসের কর্মসূচিতে যোগদানের জন্য রাষ্ট্রপতিকে আমন্ত্রন জানান।

তিনি সশস্ত্র বাহিনীর বিভিন্ন উন্নয়ন কর্মকান্ড সম্পর্কে রাষ্ট্রপতি হামিদকে অবহিত করেন। রাষ্ট্রপতির সংশ্লিষ্ট সচিবগণ এসময় উপস্থিত ছিলেন।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer