Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ৫ ১৪৩১, শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪

রাষ্ট্রপতির সঙ্গে ব্রাজিলের রাষ্ট্রদূতের বিদায়ী সাক্ষাৎ

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ২১:১২, ২০ এপ্রিল ২০১৭

আপডেট: ০০:০০, ৩১ ডিসেম্বর ১৯৯৯

প্রিন্ট:

রাষ্ট্রপতির সঙ্গে ব্রাজিলের রাষ্ট্রদূতের বিদায়ী সাক্ষাৎ

ছবি : পিআইডি

ঢাকা : ব্রাজিলের রাষ্ট্রদূত ওয়ানজা ক্যাম্পোস দ্যা নোব্রেগা আজ বঙ্গভবনে রাষ্ট্রপতি আবদুল হামিদের সঙ্গে বিদায়ী সাক্ষাৎ করেছেন।

রাষ্ট্রপতির প্রেস সচিব জয়নাল আবেদীন সাংবাদিকদের বলেন, বৈঠকে রাষ্ট্রপতি বাংলাদেশ ও ব্রাজিলের মধ্যে দ্বিপক্ষীয় সম্পর্ক জোদারে নোব্রেগার ভূমিকার প্রশংসা করেন এবং আগামী দিনগুলোতে দু’দেশের মধ্যকার এ সম্পর্ক আরো জোরদার হবে বলে রাষ্ট্রপতি আশা প্রকাশ করেন।

রাষ্ট্রপতি হামিদ বলেন, বিভিন্ন আঞ্চলিক ও আন্তর্জাতিক ইস্যুতে বাংলাদেশ ও ব্রাজিল অভিন্ন অবস্থান নিয়েছে এবং একে অপরকে সমর্থন দিচ্ছে।

রাষ্ট্রপতি বলেন, গণতান্ত্রিক মূল্যবোধ, আইনের শাসন, মানবিক মর্যাদা এবং সন্ত্রাস ও জঙ্গিবাদের বিরুদ্ধে অবস্থান নিয়ে পারস্পরিক শ্রদ্ধার ভিত্তিতে বাংলাদেশ ও ব্রাজিলের মধ্যে চমৎকার সম্পর্ক গড়ে উঠেছে।

রাষ্ট্রপতি আবদুল হামিদ বাংলাদেশে তৈরি পোশাক, ওষুধ, নিটওয়ার এবং পাটজাত পণ্যের মতো আন্তর্জাতিক মানের অনেক পণ্য উৎপাদনের উল্লেখ করে বাংলাদেশ থেকে এ সকল পণ্য আমদানি করতে ব্রাজিলের প্রতি আহবান জানান।

ব্রাজিলের দূত বাংলাদেশী জনগণের আতিথেয়তার উচ্ছ্বসিত প্রশংসা করে বলেন, বাংলাদেশ উন্নয়নের পথে এগিয়ে যাচ্ছে।

ব্রাজিলীয় দূত ঢাকায় তার দায়িত্ব পালনকালে সহযোগিতা প্রদানের জন্য রাষ্ট্রপতির প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন। রাষ্ট্রপতির সংশ্লিষ্ট সচিবগণ এ সময় উপস্থিত ছিলেন।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer