Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ১০ ১৪৩১, বুধবার ২৪ এপ্রিল ২০২৪

রাষ্ট্রপতির কাছে প্রতিবেদন জমা দিলেন প্রধান বিচারপতি

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ২৩:৩০, ১০ এপ্রিল ২০১৭

আপডেট: ০০:০০, ৩১ ডিসেম্বর ১৯৯৯

প্রিন্ট:

রাষ্ট্রপতির কাছে প্রতিবেদন জমা দিলেন প্রধান বিচারপতি

ছবি : বহুমাত্রিক.কম

ঢাকা : প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহা রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের কাছে সোমবার বঙ্গভবনে বাংলাদেশ সুপ্রিম কোর্টের বার্ষিক প্রতিবেদন ২০১৬ হস্তান্তর করেছেন। প্রধান বিচারপতি সুপ্রিম কোর্টের বিচারপতিদের একটি প্রতিনিধিদলের নেতৃত্ব দেন।

রাষ্ট্রপতির প্রেস সচিব জয়নাল আবেদিন বাসসকে জানান, বৈঠককালে প্রতিনিধিদল ওই প্রতিবেদনের বিভিন্ন দিক সম্পর্কে রাষ্ট্রপতিকে অবহিত করেন।

প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহা বলেন, মামলাসমূহের দ্রুত নিষ্পত্তি নিশ্চিত করার জন্য বিচার বিভাগের ডিজিটাইলাইজেশন খুবই গুরুত্বপূর্ণ।

সিলেটে ডিজিটাইলাইজেশন প্রচলনের অভিজ্ঞতা তুলে ধরে প্রধান বিচারপতি বলেন, ‘ইতোমধ্যে খুবই ইতিবাচক সাড়ার মধ্যদিয়ে ডিজিটাইলাইজেশন পদ্ধতি চালু হয়েছে।’

প্রধান বিচারপতি সাবলীল ও দ্রুত বিচার প্রক্রিয়া নিশ্চিত করার লক্ষ্যে সকল বিভাগে অথবা শাখায় ডিজিটাইলাইজেশন পদ্ধতি চালু করার জন্য রাষ্ট্রপতির সর্বাত্মক সহযোগিতা কামনা করেন।

রাষ্ট্রপতি আবদুল হামিদ প্রতিনিধিদলকে এ ব্যাপারে সব ধরনের সহযোগিতার আশ্বাস দেন। জনগণ যাতে দ্রুত বিচার পায় সে জন্য তিনি বিচারপতিদের সততা ও নিষ্ঠার সাথে তাদের নিজ নিজ দায়িত্ব ও কর্তব্য পালন করার আহ্বান জানান।

প্রধান বিচারপতি ও প্রতিনিধিদলের অন্য সদস্যদেরকে প্রতিবেদন জমা দেয়ার জন্য রাষ্ট্রপতি ধন্যবাদ জানান।

প্রতিনিধিদলের অন্য সদস্যরা হলেন : বিচারপতি নাজমুন আরা সুলতানা, বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন, বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী, বিচারপতি মির্জা হোসেন হায়দার, বিচারপতি তারিক-উল হাকিম, বিচারপতি সালমা মাসুদ চৌধুরী, বিচারপতি মো. নুরুজ্জামান এবং বিচারপতি নাইমা হায়দার।
রাষ্ট্রপতির কার্যালয়ের সংশ্লিষ্ট সচিবগণ এ সময় উপস্থিত ছিলেন।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer