Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ১০ ১৪৩১, বুধবার ২৪ এপ্রিল ২০২৪

রাষ্ট্রপতির কাছে তিন দেশের রাষ্ট্রদূতের পরিচয়পত্র পেশ

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ২০:১৫, ১ মার্চ ২০১৭

আপডেট: ০০:০০, ৩১ ডিসেম্বর ১৯৯৯

প্রিন্ট:

রাষ্ট্রপতির কাছে তিন দেশের রাষ্ট্রদূতের পরিচয়পত্র পেশ

ছবি-পিআইডি

ঢাকা : রাষ্ট্রপতি আবদুল হামিদের কাছে আজ বিকালে বঙ্গভবনে আলাদাভাবে পরিচয়পত্র পেশ করেছেন বাংলাদেশে নিযুক্ত আয়ারল্যান্ড, কেনিয়া ও আলজেরিয়ার রাষ্ট্রদূতবৃন্দ।

পরিচয়পত্র পেশকারি রাষ্ট্রদূতরা সবাই অনাবাসি। তারা হলেন- আয়ারল্যান্ডের রাষ্ট্রদূত ব্রায়ান ম্যাকএলপাফ, আলজেরিয়ার রাষ্ট্রদূত লাখাল বেনকেলাই এবং কেনিয়ার হাইকমিশনার ফ্লোরেন্স ইমিসা ওয়েচে।

বৈঠক শেষে রাষ্ট্রপতির প্রেস সচিব জয়নাল আবেদিন এবিষয়ে সাংবাদিকদের অবহিত করেন। রাষ্ট্রপতি আবদুল হামিদ রাষ্ট্রদূতদেরকে বাংলাদেশে স্বাগত জানান এবং দায়িত্ব পালনকালে তাদেরকে সবধরনের সহযোগিতার আশ্বাস দেন।

রাষ্ট্রপতি বাংলাদেশ ও ওইদেশ সমূহের মধ্যে দ্বিপাক্ষিক সম্পর্ক জোরদারে ভূমিকা রাখার জন্য তথা আগামি দিনগুলোতে বাণিজ্য ও বিনিয়োগসহ দেশের সম্ভাবনার জায়গাগুলো তুলে ধরার আহবান জানান।

দ্বিপাক্ষিক সম্পর্ক উন্নয়নের লক্ষ্যে সরকারি ও বেসরকারি পর্যায়ে উচ্চ পর্যায়ের সফর বিনিময়ের উপর রাষ্ট্রপতি গুরুত্বারোপ করেন।

বাংলাদেশের অনেক সামগ্রি, বিশেষত পাট ও পটজাত পণ্য, তৈরি পোশাক এবং ওষুধ আন্তর্জাতিক মানের- একথা উল্লেখ করে রাষ্ট্রপতি তিনটি দেশকে বাংলাদেশ থেকে এসব সামগ্রী আমদানির আহবান জানান।

রাষ্ট্রদূতবৃন্দ দায়িত্ব পালনকালে রাষ্ট্রপতির সহযোগিতা কামনা করেন এবং ভবিষ্যতে বাংলাদেশের সাথে বিদ্যমান দ্বিপাক্ষিক সম্পর্ক আরও জোরদার হবে বলে আশা প্রকাশ করেন। রাষ্ট্রপতির সংশ্লিষ্ট সচিব ও উর্ধ্বতন কর্মকর্তরা এসময় উপস্থিত ছিলেন।

এর আগে, রাষ্ট্রদূতবৃন্দ বঙ্গভবনে এসে পৌঁছালে রাষ্ট্রপতির গার্ড রেজিমেন্ট (পিজিআর)-এর একটি কন্টিনজেন্ট আলাদাভাবে তাদেরকে ‘গার্ড-অব অনার’ প্রদান করে।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer