Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ২ ১৪৩১, মঙ্গলবার ১৬ এপ্রিল ২০২৪

রাজধানীর বাজারে চড়া দামেই বিক্রি হচ্ছে সকল সবজি

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ১৩:১১, ১৫ সেপ্টেম্বর ২০১৭

আপডেট: ০০:০০, ৩১ ডিসেম্বর ১৯৯৯

প্রিন্ট:

রাজধানীর বাজারে চড়া দামেই বিক্রি হচ্ছে সকল সবজি

ঢাকা : রাজধানীর কাঁচাবাজারগুলোতে সবজির সরবরাহ বাড়লেও দাম কমেনি। কিছু কিছু সবজির দাম বেড়েছে। ৫০ টাকার নিচে কোনো সবজি নেই। পটল, করলা, ধুন্দল, ঢেঁড়স ও বেগুনসহ সব সবজিই বিক্রি হচ্ছে চড়া দামে।

ব্যবসায়ীরা জানান, ঈদের পরে বাজারের সবজির সরবরাহ কম। তাই দাম বাড়তি। ঈদের আগে যে দাম ছিল, ঈদের পর প্রতিটি সবজির দামই কেজিতে তার থেকে ৫ টাকার বেশি বেড়েছে। তবে এখন বাজারে সবজির সরবরাহ পর্যাপ্ত পরিমাণে বেড়েছে। কিন্তু পাইকারদের কাছ থেকে বেশি দামে কিনতে হচ্ছে, তাই আগের সপ্তাহের মতোই সবজি বাজার চড়া। এমনকি কিছু কিছু সবজির দাম আগের সপ্তাহের তুলনায় বেড়েছে।

আগের সপ্তাহের তুলনায় দাম বাড়ার তালিকায় রয়েছে- শিম, ঢেঁড়স ও শশা। শুক্রবার প্রতিকেজি শিম বিক্রি হচ্ছে ৯০ থেকে ১০০ টাকায়, যা আগের সপ্তাহে ছিল ৮০ থেকে ৮৫ টাকায়।

 

রোজার ঈদের আগে রাজধানীর বাজারে ৫০০ টাকা কেজি দরে ওঠে যাওয়া গরুর মাংস এখনও একই দামে বিক্রি হচ্ছে। তবে ঈদের পর কমে গরু ও খাসির মাংসের বিক্রি বেড়েছে। 

আগের সপ্তাহের দামেই বিক্রি হচ্ছে ব্রয়লার মুরগি। প্রতিকেজি সাদা ব্রয়লার মুরগি বিক্রি হচ্ছে ১২৫ টাকা থেকে ১৩০ টাকায়। আর প্রতিকেজি লাল মুরগি বিক্রি হচ্ছে ১৮৫ থেকে ১৯০ টাকায়।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer