Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

চৈত্র ১৩ ১৪৩০, শুক্রবার ২৯ মার্চ ২০২৪

রাজধানীতে ৩ দিনব্যাপি কন-এক্সপো শুরু

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ০১:৩৩, ২৭ অক্টোবর ২০১৭

আপডেট: ০০:০০, ৩১ ডিসেম্বর ১৯৯৯

প্রিন্ট:

রাজধানীতে ৩ দিনব্যাপি কন-এক্সপো শুরু

ঢাকা : বিদ্যুৎ, সৌর, পানি, নির্মাণ, আবাসন এবং নিরাপত্তা খাতের তিন দিনব্যাপি বৃহত্তম আন্তর্জাতিক প্রদর্শনী শুরু হয়েছে। বৃহস্পতিবার রাজধানীর বসুন্ধরা আন্তর্জাতিক কনভেনশন সেন্টারে এ প্রদর্শনীর আয়োজন করা হয়েছে।

এতে ৩টি দেশের ২৫টি শীর্ষস্থানীয় কোম্পানি নিজেদের উৎপাদিত পণ্য এবং বিভিন্ন সেবা তুলে ধরার সুযোগ পাচ্ছে।

অ্যাগরেগেট বা পাথরকুচি উৎপাদন ও সরবরাহ, রেডিমিক্স ও শিল্পপর্যায়ে পরিবহন খাতে শীর্ষস্থানীয় নির্মাণ সামগ্রীর নির্মাতা ওরিক্স ইন্ডাস্ট্রিজ তাদের ২০ বছরের সাফল্যের ইতিহাসে এই প্রথমবারের মতো এ প্রদর্শনীতে অংশ নিয়ে (হল-২, স্টল-২৯) নিজেদের পণ্যসামগ্রী তুলে ধরছে। সংযুক্ত আরব আমিারতের বৃহত্তম পাথর চূর্ণকারী উদ্যোগ ওরিক্সের বাংলাদেশে একামত্র এজেন্ট ও পরিবেশক বিখ্যাত শেঠ প্রপার্টিজের সিস্টার প্রতিষ্ঠান এম আলম অ্যান্ড কোম্পানি।

প্রধানমন্ত্রীর রাজনৈতিক উপদেষ্টা এইচ টি ইমাম প্রধান অতিথি হিসাবে এ প্রদর্শনীর উদ্বোধন করেন। গণমাধ্যম ও ব্যবসায়ী প্রতিনিধি ছাড়াও এ সময় আরো ছিলেন শেঠ গ্রুপ অব কোম্পানিজের চিফ এক্সিকিউটিভ অফিসার মো. আফতাব আলম এবং ওরিক্স ইন্ডাস্ট্রিজ ও ওরিক্স ক্রাশারের প্রতিনিধিত্বকারী এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট আবদুল ওয়াসে।

ওরিক্সের পাথর কুচির উন্নত গুণগত মানের ওপর আলোকপাত করে আফতাব বলেন, বর্তমান সরকার দেশের দীর্ঘমেয়াদী উন্নয়নের লক্ষ্যে অবকাঠামোগত বিনির্মাণে সর্বোচ্চ গুরুত্ব দিচ্ছে। এক্ষেত্রে আমাদের উৎপাদিত পণ্যের মাধ্যমে নিশ্চিত হতে পারে নির্মাণকাজের স্থায়িত্ব ও নির্ভরযোগ্যতা।

বিভিন্ন ধরণের নির্মাণকাজের জন্য বিভিন্ন ধরনের পাথরকুচির গুরুত্ব ও কার্যকারিতা ব্যাখ্যা করে ওয়াসে বলেন, আমাদের পণ্য বাংলাদেশের বুয়েট ছাড়াও যুক্তরাষ্ট্র, ভারত এবং যুক্তরাজ্যের মান নিয়ন্ত্রণ সংস্থা কর্তৃক যাচাইকৃত এবং অনুমোদিত। এ শিল্পের আপোষহীন দক্ষতার নিশ্চয়তা দিচ্ছে ওরিক্সের ক্রাশড অ্যাগ্রেগেট।

তিনদিনের এ আয়োজনে মোট ছয়টি প্রদর্শনী চলছে। এগুলো হচ্ছে, ২১তম কন এক্সপো বাংলাদেশ, ১৯তম পাওয়ার বাংলাদেশ এক্সপো, ১৪তম সোলার বাংলাদেশ এক্সপো, ১৮তম রিয়েল এস্টেট এক্সপো এবং দ্বিতীয় ইন্টারন্যাশনাল সেফটি অ্যান্ড সিকিউরিটি বাংলাদেশ এক্সপো।

বাংলাদেশের আবাসন খাতের বৃহত্তম এ আন্তর্জাতিক প্রদর্শনী ২৬-২৭-২৮ অক্টোবর প্রতিদিন সকাল সাড়ে ১০টা থেকে সন্ধ্যা সাড়ে ৭টা পর্যন্ত সবার জন্য খোলা থাকবে।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer