Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ৫ ১৪৩১, শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪

রাঙ্গামাটিতে কম্পিউটার প্রশিক্ষণার্থীদের মাঝে সনদপত্র বিতরণ

রাঙ্গামাটি প্রতিনিধি

প্রকাশিত: ০২:৪২, ৩১ অক্টোবর ২০১৭

আপডেট: ০০:০০, ৩১ ডিসেম্বর ১৯৯৯

প্রিন্ট:

রাঙ্গামাটিতে কম্পিউটার প্রশিক্ষণার্থীদের মাঝে সনদপত্র বিতরণ

ছবি : বহুমাত্রিক.কম

রাঙ্গামাটি : চট্টগ্রাম অঞ্চলের আইসিটি ভিত্তিক কর্মসংস্থান সৃষ্ঠিকরণ ও আইসিটিভিত্তিক আধুনিক যোগাযোগ ব্যবস্থা স্থাপন শীর্ষক প্রকল্পের আওতায় ৩য় ব্যাচের প্রশিক্ষণপ্রাপ্ত কম্পিউটার প্রশিক্ষণার্থীদের মাঝে সনদপত্র বিতরণ করা হয়েছে।

রোববার রাঙ্গামাটিস্থ পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের সম্মেলন কক্ষ মাইনীতে এ অনুষ্ঠান হয়। পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের ভাইস-চেয়ারম্যান তরুণ কান্তি ঘোষ সনদপত্র বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন।

প্রকল্প পরিচালক ও পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের সদস্য প্রশাসন আশিষ কুমার বড়ুয়ার সভাপতিত্বে অনুষ্ঠিত সনদপত্র বিতরণী অনুষ্ঠানে ত্রি-মাত্রিক ফাউন্ডেশনের সিইও মোঃ ওমর ফারুক বক্তব্য রাখেন।

সনদপত্র বিতরণী অনুষ্ঠানে জানানো হয় প্রকল্পের আওতায় প্রথম পর্যায়ে তিন ব্যাচে ৩শত শিক্ষিত বেকার পুরুষ ও মহিলাকে কম্পিউটার বিষয়ক মৌলিক বিষয় সমূহ এমএম অফিস, গ্রাফিক্স ও ইন্টারনেট বিষয়ে প্রশিক্ষণ প্রদান করা হয়। পরবর্তীতে প্রশিক্ষণপ্রাপ্ত প্রশিক্ষণার্থীদের মধ্য থেকে নির্বাচিত ১০০ জনকে উচ্চতর প্রশিক্ষণের জন্য নির্বাচিত করা হয়েছে। প্রশিক্ষণপ্রাপ্তদের মধ্যে অনেকে এখন আত্নকর্মসংস্থান মূলক কর্মকান্ডে নিজেদের সম্পৃক্ত করেছেন।

প্রধাণ অতিথির বক্তব্যে পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের ভাইস- চেয়ারম্যান তরুণ কান্তি ঘোষ বলেন, উন্নয়ন বোর্ড তিন পার্বত্য জেলায় অবকাঠামোগত উন্নয়নের পাশাপাশি পার্বত্য বাসীর আর্থ সামাজিক অবস্থার উন্নয়ন সহ এই অন্ঞ্চলের শিক্ষিত তরুণ-তরুণীদের আইটি বিষয়ে প্রশিক্ষণ প্রদানের মাধ্যমে তাদের দক্ষ হিসাবে গড়ে তোলার দীর্ঘমেয়াদী পরিকল্পনা গ্রহণ করেছে। উন্নয়ন বোর্ডের মাধ্যমে পার্বত্য জেলা রাঙ্গামাটিতে একটি পূর্ণাঙ্গ আইটি সেন্টার স্থাপনের পরিকল্পনা করা হচ্ছে। পরে প্রশিক্ষণে অংশগ্রহণকারী ১০০ জন প্রশিক্ষণার্থীদের মাঝে সনদপত্র বিতরণ করা হয়।

বহুমাত্রিক.কম

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer