Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ১১ ১৪৩১, বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪

‘রমজান মাসে নিয়ন্ত্রণেই থাকবে ভোগ্যপণ্যের দাম’

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৭:৩৬, ২১ মে ২০১৭

আপডেট: ০০:০০, ৩১ ডিসেম্বর ১৯৯৯

প্রিন্ট:

‘রমজান মাসে নিয়ন্ত্রণেই থাকবে ভোগ্যপণ্যের দাম’

ঢাকা : বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ বলেছেন, রমজান মাস উপলক্ষে প্রয়োজনীয় ভোগ্যপণ্যের যথেষ্ট মজুদ আছে তাই এসব পণ্যের দাম নিয়ন্ত্রণেই থাকবে।

রোববার রাজধানীর পল্টনে জাতীয় ক্রীড়া পরিষদ ভবনে আমদানি-রপ্তানি দপ্তরের প্রধান নিয়ন্ত্রকের অফিস উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

তোফায়েল আহমেদ বলেন, ই-ফাইলিং চালু করার ফলে স্বচ্ছতার সাথে দ্রুত ব্যবসায়ীদের সেবা প্রদান করা হচ্ছে। কোনো ধরনের হয়রানি ছাড়াই ব্যবসায়ীরা প্রয়োজনীয় সেবা গ্রহণ করতে পারছেন।

তিনি বলেন, বাণিজ্য মন্ত্রণালয় বছরে প্রায় ২০০ কোটি টাকা রাজস্ব আয় করে থাকে। এর অর্ধেকেরও বেশি আয় করে এই আমদানি-রপ্তানি অফিস থেকে। নতুন অফিসে কাজের পরিবেশ উন্নত এবং আধুনিক ব্যবস্থাপনার কারণে এখানে কার্যক্রম আরো বৃদ্ধি পাবে।

বাণিজ্যমন্ত্রী বলেন, আমদানি-রপ্তানি অফিসে ব্যবসায়ীদের ডিজিটাল সেবা প্রদান করা হচ্ছে। সেবা গ্রহণের জন্য ব্যবসায়ীদের আবেদন অনলাইনে গ্রহণ করা হয় এবং অনলাইনেই রেজিষ্ট্রেশন প্রদান ও নবায়ন করা হয়। ফলে ব্যবসায়ীদের জন্য এ সেবা প্রাপ্তি সহজ হয়েছে। বাণিজ্য সহজ এবং ব্যবসায়ীদের দ্রুত সেবা প্রদানের জন্য এ অফিসে ডিজিটাল সেবা প্রদান ব্যবস্থাপনা চালু করা হয়েছে।

তিনি বলেন, আমদানি-রপ্তানি করতে ব্যবসায়ীদের সেবা গ্রহণের জন্য এখন আর বেশি সময় অপেক্ষা করতে হয় না। এর ফলে দেশে ব্যবসার পরিধি বৃদ্ধি পাচ্ছে। বাণিজ্যিক আমদানি-নিবন্ধন সনদ(আইআরসি) সেবা সহজ করা হয়েছে। তিন দিনের স্থলে ১দিন ১২ ঘন্টা ২০ মিনিট সময়ে এবং ১৫টি ধাপের স্থলে ১০টি ধাপে আইআরসি জারি হরা হচ্ছে।

 

বহুমাত্রিক.কম

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer