Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

চৈত্র ১৩ ১৪৩০, বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪

রবীন্দ্র কুঠিবাড়ী রক্ষায় ২০৫ কোটি টাকার বাঁধ

কুষ্টিয়া প্রতিনিধি

প্রকাশিত: ১৬:৪৭, ৩ মার্চ ২০১৭

আপডেট: ১৬:৫৩, ৩ মার্চ ২০১৭

প্রিন্ট:

রবীন্দ্র কুঠিবাড়ী রক্ষায় ২০৫ কোটি টাকার বাঁধ

ফাইল ছবি

কুষ্টিয়া : কুষ্টিয়ার রবীন্দ্রনাথের কুঠিবাড়ী ভাঙ্গন থেকে রক্ষায় ২০৫ কোটি টাকার রক্ষা বাঁধ নির্মাণ কাজ উদ্বোধন করেছেন পানি সম্পদমন্ত্রী ব্যারিষ্টার আনিসুল ইসলাম মাহমুদ। শুক্রবার বেলা ১২টায় কুমারখালীর কয়া ইউনিয়নের সুলতানপুরে এ কাজের উদ্বোধন করেন মন্ত্রী।

তিনি বলেন, নির্ধারিত সময়ের মধ্যেই এ কাজ সমাপ্ত করা হবে। এ কাজ শেষ হলে পদ্মার ভাঙনে রবীন্দ্র কুঠিবাড়ী বিলীন হওয়ার আশংকা আর থাকবে না। এছাড়াও এলাকার মানুষ ভাঙন থেকে রক্ষা পাবে।

আনিসুল ইসলাম মাহমুদ বলেন, সরকার আমাদের ইতিহাস কৃষ্টি কালচার রক্ষায় সর্বদা তৎপর। এছাড়াও প্রধানমন্ত্রী শেখ হাসিনা নদী খননের কাজ বাস্তবায়ন করে যাচ্ছে। আমরাও সেদিকে এগুচ্ছি।

এসময় সাংবাদিকদের প্রশ্নের জবাবে গঙ্গা ব্যারেজ সম্পর্কে মন্ত্রী বলেন, এখন পানির লেভেল নিচে নেমে গেছে, সেকারণে সঠিক পরিমানের পানি পাওয়া যাচ্ছে না। এ বিষয়ে ভারত বাংলাদেশের উভয় কারিগরি টিম পরীক্ষা নিরিক্ষা করছে। এরপরে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

এ সময় স্থানীয় কুমারখালী-খোকসা আসনের সংসদ সদস্য আব্দুর রউফ, কুষ্টিয়ার পুলিশ সুপার প্রলয় চিসিম, অতিরিক্ত জেলা প্রশাসক মুজিব উল ফেরদৌসসহ পানি সম্পদ বিভাগ ও ঠিকাদারি প্রতিষ্ঠান এবং প্রশাসনের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এর আগে সহযোগীদের নিয়ে ঢাকা থেকে দুইটি হেলিকপ্টারযোগে সুলতানপুর মাঠে এসে পৌছান পানিসম্পদমন্ত্রী।

বহুমাত্রিক.কম

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer