Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ৫ ১৪৩১, শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪

রবীন্দ্র কমপ্লেক্সকে পর্যায়ক্রমে পূর্ণাঙ্গ রূপদান করা হবে

শেখ হেদায়েতুল্লাহ, নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ২০:৫১, ৮ মে ২০১৭

আপডেট: ২১:২৭, ৮ মে ২০১৭

প্রিন্ট:

রবীন্দ্র কমপ্লেক্সকে পর্যায়ক্রমে পূর্ণাঙ্গ রূপদান করা হবে

ছবি : বহুমাত্রিক.কম

খুলনা : মৎস্য ও প্রাণিসম্পদ প্রতিমন্ত্রী নারায়ন চন্দ্র চন্দ এমপি বলেছেন, বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুর কোন অঞ্চল, কোন গোষ্ঠির বা কোন সম্প্রদায়ের নয়। তিনি গোটা জাতির ও গোটা বিশ্বের।

তিনি বলেন, কবির স্মৃতি বিজড়িত দক্ষিণডিহি আমাদের গর্ব। তাঁর মাধ্যমে আমাদের সম্মান ও পরিচিতি বৃদ্ধি পেয়েছে। রবীন্দ্র কমপ্লেক্সকে পর্যায়ক্রমে আধুনিক ও পূর্ণাঙ্গ কমপ্লেক্সে রূপদান করা হবে।

“দুর্বলেরে রক্ষা কর, দুর্জনেরে হান” বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুরের অমর এ বাণীকে সামনে রেখে খুলনা জেলা প্রশাসন আয়োজনে সোমবার বিকাল সাড়ে ৫টায় ফুলতলার দক্ষিণডিহি রবীন্দ্রকমপ্লেক্স চত্ত্বরের ছবেদা তলার বেদিতে মৃণালিনী মঞ্চে ৩দিন ব্যাপী ১৫৬তম রবীন্দ্র জন্মজয়ন্তী ও লোকমেলার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এ কথা বলেন।

খুলনা জেলা প্রশাসক নাজমুল আহসান এর সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় বিশেষ অতিথি ছিলেন ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেডের পরিচালক ও বিএমএর সাবেক মহাসচিব ডাঃ কাজী শহিদুল আলম, খুলনার অতিরিক্ত পুলিশ সুপার এস এম শফিউল্লাহ, ফুলতলা উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব শেখ আকরাম হোসেন ।

অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তৃতা করেন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সরদার শাহাবুদ্দিন জ্প্পিী, সহ-সভাপতি কাজী আশরাফ হোসেন আশু, যুগ্ম সম্পাদক মৃনাল হাজরা। রবীন্দ্রনাথ চিন্তায় প্রাচ্য ও পাশ্চত্য সভ্যতা ” শীর্ষক আলোচনা করেন খুলনা বিশ্ববিদ্যালয়ের বাংলা ও সাহিত্য বিভাগের প্রধান প্রফেসর ড. শেখ রজিকুল ইসলাম। অনুষ্ঠান উপস্থাপনা করেন মিনা মিজানুর রহমান, ফারহানা ইয়াসমিন ও অনুপম মিত্র।

এর পূর্বে অতিথিবৃন্দ ফিতা কেটে তিনদিন ব্যাপী লোকমেলার আনুষ্ঠানিক উদ্বোধন ঘোষনা করেন। পরে ফুলতলার স্থানীয় শিল্পীদের পরিবেশনায় উদ্ধোধনী সঙ্গীত, কবিতা আবৃতি ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

বহুমাত্রিক.কম

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer