Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ৬ ১৪৩১, শনিবার ২০ এপ্রিল ২০২৪

‘রপ্তানিকারকদের কারণেই পাটের এ্যান্টি ড্যাম্পিং শুল্ক আরোপ’

নওগাঁ প্রতিনিধি

প্রকাশিত: ০২:০৮, ২০ জানুয়ারি ২০১৭

আপডেট: ০০:০০, ৩১ ডিসেম্বর ১৯৯৯

প্রিন্ট:

‘রপ্তানিকারকদের কারণেই পাটের এ্যান্টি ড্যাম্পিং শুল্ক আরোপ’

নওগাঁ : পাট ও বস্ত্রমন্ত্রী ইমাজ উদ্দিন প্রামানিক বলেছেন, বাংলাদেশের রপ্তানিকারকরা সময়মত ফরম পূরণ না করার করণেই এ্যান্টি ড্যাম্পিং শুল্ক আরোপ করেছে ভারত। এখনও সময় আছে-দরখাস্ত করলে এ শুল্ক উঠিয়ে নিতেও পারে দেশটি।

বৃহস্পতিবার নওগাঁর মান্দায় অনুদানের অর্থ ও বস্ত্র বিতরণ অনুষ্ঠানে অংশ নিয়ে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে প্রধান অতিথি উদ্দিন প্রামানিক এসব কথা বলেন। এ সময় তিনি আরও বলেন, প্রধানমন্ত্রীর সফরের মধ্য দিয়ে এর একটি গঠনমূলক সুরাহা হবে।

মান্দা উপজেলা পরিষদ চত্ত্বরে অনুষ্ঠিত অনুদান ও বস্ত্র বিতরণ অনুষ্ঠানের সভাপতিত্ব করেন, মান্দা উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ নূরুজ্জামান।

অনুষ্ঠানে প্রধানমন্ত্রীর কল্যাণ তহবিলের আওতায় ২৫ জন হতদরিদ্রের মাঝে ৬ লাখ ২০ হাজার টাকার ২৫টি চেক, মন্ত্রীর নিজস্ব তহবিল থেকে ২’শ ১৬ জনের মাঝে ৫ লাখ ৪০ হাজার টকা ও দূর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের আওতায় ৪০ জনের মাঝে ৪০ ব্যান্ডিল ঢেউটিন ও ৩ হাজার টাকা করে বিতরণ করেন মন্ত্রী।

এ ছাড়া প্রায় ৩ শতাধিক গরিব দুখির মাঝে শীতবস্ত্র বিতরণ করা হয়। এ সময় অন্যান্যের মাঝে, উপজেলা আওয়ামীলীগের সভাপতি এমদাদুল হক মোল্লা ও সাধারণ সম্পাদক জসিম উদ্দিন উপস্থিত ছিলেন। প্রসঙ্গত, গত কয়েকদিন আগে বাংলাদেশের ৪৩টি মিলে ১৯ থেকে ৩৫২ ডলার পর্যন্ত শুল্ক আরোপ করেছে ভারত। যার মাধ্যমে দেশের ১ লাখটন পাট রপ্তানি ঝুঁকির মুখে পড়েছে।

বহুমাত্রিক.কম

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer