Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ১০ ১৪৩১, বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪

যে রাস্তায় চলাচলে সুস্থ মানুষও রোগী হয়ে যান!

আব্দুর রশীদ তারেক, নওগাঁ প্রতিনিধি

প্রকাশিত: ০২:৩২, ১১ মে ২০১৭

আপডেট: ০০:০০, ৩১ ডিসেম্বর ১৯৯৯

প্রিন্ট:

যে রাস্তায় চলাচলে সুস্থ মানুষও রোগী হয়ে যান!

নওগাঁ : ‘এ দুর্ভোগের শেষ কোথায়, আর কতকাল আমাদের এ দুর্ভোগ পোহাতে হবে, এ রাস্তা দিয়ে প্রশাসনের উর্ধতন কর্মকর্তা থেকে শুরু করে কর্মচারীরা প্রতিদিন যাতায়াত করে থাকেন। তারপরও কি এ রাস্তা সংস্কার হবে না ?’

-এ প্রশ্ন আত্রাই কলকাকলী মডেল স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ মাজেদুর রহমানের।

জানা গেছে, আত্রাই বেইলি ব্রিজ বাইপাস থেকে উপজেলা পরিষদ পর্যন্ত মাত্র পৌনে এক কিলোমিটার রাস্তা কয়েক বছর ধরে মরণ ফাঁদে পরিণত হয়েছে। বিভিন্ন জায়গায় রাস্তা ভেঙ্গে বড় বড় গর্তের সৃষ্টি হয়েছে। ফলে সামান্য বৃষ্টি হলেই জলাবদ্ধতার সৃষ্টি হয়ে রাস্তাটি চলাচলের অনুপযোগী হয়ে যায়।

তারপরও জীবনের ঝুঁকি নিয়ে এ রাস্তা দিয়ে চলাচল করতে হয় পথপারীদের। এ রাস্তার মাঝামাঝিতে রয়ে উপজেলা স্থাস্থ্য কমপ্লেক্স। উপজেলার যে কোন স্থান থেকে হাসপাতালে রোগী নিতে এ রাস্তার বিকল্প নেই। অনেক সময় এখানে রোগী পরিবহন করতে গিয়ে সাথে থাকা সুস্থ মানুষও রোগী হয়ে যান।

এ ছাড়াও বিভিন্ন এলকার লোকজনদের উপজেলা পরিষদের সাথে যোগাযোগের জন্য এই একটি মাত্র রাস্তা ব্যবহার করতে হয়। এত জনগুরুত্বপূর্ণ হওয়ার পরও দীর্ঘদিন যাবৎ রাস্তাটি জরাজীর্ণ হয়ে থাকলেও এটি সংস্কারে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কোন নজর নেই।

স্থানীয় ব্যবসায়ী জানে আলম বলেন, রাস্তাটি অত্যন্ত গুরুত্বপূর্ণ। প্রতিদিন হাজার হাজার জনসাধারণ এ রাস্তা দিয়ে চলাচল করে থাকেন। একটু বৃষ্টি হলেই আমার দোকানের সামনেসহ বেশ কয়েকটি জায়গায় পানি জমে যায়। এতে ব্যবসায়ীরাও ভোগান্তির শিকার হই। অপরদিকে পথচারীরাও দুর্ভোগের শিকার হন।

আত্রাই উপজেলা নির্বাহী অফিসার মোখলেছুর রহমান বলেন, রাস্তাটি নিঃসন্দেহে জনগুরুত্বপূর্ণ। এ রাস্তা মেরামতের জন্য আমরা একাধিকবার নওগাঁ সড়ক ও জনপথ বিভাগকে অবহিত করেছি। তারপরও কেন যে কাজ হচ্ছে না তা আমার বোধগম্য নয়।

বহুমাত্রিক.কম

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer