Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

চৈত্র ১৩ ১৪৩০, বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪

ফেটে যাওয়া পিলারের উপর ব্রিজ নির্মাণে দুর্ঘটনার আশঙ্কা

নওগাঁ ও আত্রাই সংবাদদাতা

প্রকাশিত: ০১:৫২, ৭ এপ্রিল ২০১৭

আপডেট: ০০:০০, ৩১ ডিসেম্বর ১৯৯৯

প্রিন্ট:

ফেটে যাওয়া পিলারের উপর ব্রিজ নির্মাণে দুর্ঘটনার আশঙ্কা

ছবি: বহুমাত্রিক.কম

নওগা : নওগাঁর আত্রাইয়ে সেই পুরাতন আমলের জীর্ণশীর্ণ খাম্বার (পিলার) উপর ব্রিজের টপ ঢালাই দেয়া হয়েছে। যে কোন মুহুর্তে এ ব্রিজ ভেঙ্গে দুর্ঘটনার আশঙ্কা করছেন এলাকাবাসী।

উপজেলার আত্রাই-পতিসর পাকা সড়কের কচুয়া গ্রামের রাস্তার প্রবেশ মুখে দীর্ঘদিন পূর্বে একটি ব্রিজ নির্মাণ করা হয়। ওই ব্রিজের খাম্বা ইটের গাঁথুনি ফেটে ভেঙ্গে পরার উপক্রম হলেও ব্রিজের নতুন খাম্বা তৈরি না করেই ভাঙ্গা নড়বড়ে খাম্বার উপর নতুন করে ব্রিজের টপ ঢালাই দেয়া হয়েছে।

জানা যায়, স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর (এলজিইডি) কর্তৃক বাস্তবায়িত এ ব্রিজ সংস্কারে প্রায় ৩ লাখ টাকা বরাদ্দ দেয়া হয়। সে অনুযায়ী নির্দিষ্ট ঠিকাদারের মাধ্যমে প্রকল্পটি বাস্তবায়ন করা হয়। কিন্তু প্রয়োজনীয় সব ধরনের মেরামত না করে ভেঙ্গে যাওয়া খাম্বার উপর শুধু টপ ঢালাই দিয়ে ব্রিজটিকে আরও হুমকির মুখে ফেলেছে বলে এমনটি স্থানীয়দের অভিযোগ।

উপজেলার জালুপৌঁতা গ্রামের ব্যবসায়ী ফনি ভুষন প্রামানিক বলেন, জালুপৌঁতা ও কচুয়া গ্রামবাসীর একমাত্র ভরসা এই রাস্তা। জেলা ও উপজেলাসহ যে কোন স্থানের সাথে যোগাযোগের জন্য আমাদেরকে এ রাস্তা ব্যবহার করা হয়। বিশেষ করে ধান অধ্যুষিত এলাকা হিসেবে বোরো ও আমন ধানের সময় ট্রাক, ট্রলি, ভানসহ বিভিন্ন প্রকার ধান বোঝাই যান চলাচল করে এ ব্রিজের উপর দিয়ে।

ভাঙ্গা খাম্বার উপর এ ব্রিজ নির্মাণ করায় আমরা আশপাশের গ্রামের হাজার হাজার মানুষ চরম আতংকে আছি। ধানের সময় যদি ব্রিজটি ভেঙ্গে যায় তা হলে আমরা আর আমাদের ধানসহ কৃষিজাত দ্রব্য বাজারজাত করতে পারবো না। তাই এলাকার বৃহত্তর স্বার্থে ব্রিজের টপের সাখে খাম্বাও মেরামতের জন্য সংশ্লিষ্টদের দৃষ্টি আকর্ষণ করছি।

এ ব্যাপারে এলজিইডির উপজেলা প্রকৌশলী মোবারক হোসেন বলেন, ব্রিজের টপটি খুব ঝুঁকিপূর্ণ ছিল। তাই আপাতত কয়েক বছর চলার জন্য টপ নতুন করে ঢালাই দেয়া হয়েছে। এর মধ্যে প্রয়েজনীয় বরাদ্দ পেলে সেখানে নতুন করে একটি ব্রিজ নির্মাণ করা হবে।

বহুমাত্রিক.কম

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer